মঙ্গলবার, ১৯শে জুন, ২০১৮ ইং ৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

প্রশ্নফাঁস নিয়ে প্রধানমন্ত্রীর প্রশ্নের জবাব দিলেন ইমরান

news-image

বাংলাদেশে বর্তমানে অন্যতম জাতীয় সমস্যার নাম প্রশ্নফাঁস। কোনভাবেই বন্ধ করা যাচ্ছে না এই সমস্যাটি। দিন দিন এ সমস্যা বেড়েই চলেছে। সরকার বার বার বিভিন্ন পদক্ষেপ নিয়েও ব্যর্থ হচ্ছে । দেশের সচেতন মহলের দাবি, প্রশ্নফাঁস ভয়ঙ্কর রূপ নিয়েছে। সরকারের এত আইনশৃঙ্খলা বাহিনী থাকতে প্রশ্ন ফাঁসকারীদের চিহ্নিত ও ফাঁসের উৎস বের করতে না পারা হতাশাজনক।

অন্যদিকে তারা শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদের পদত্যাগ চাইলেও পদত্যাগ করার প্রয়োজনবোধ করছেন না শিক্ষামন্ত্রী। এছাড়া প্রধানমন্ত্রী নিজেও শিক্ষামন্ত্রীর কোন দোষ খুঁজে পাচ্ছেন না।

শুধু তাই নয়, প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে প্রশ্নফাঁস নিয়ে একটি প্রশ্ন  করেছিলেন। ফেসবুকে এবার সেই প্রশ্নের উচিৎ জবাব দিলেন গণজাগরণ মঞ্চের  মুখ্যপাত্র ইমরান এইচ সরকার।

তিনি নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে লিখেছেন, মাননীয় প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে জানতে চাইলেন ‘মাত্র ১/২ ঘন্টা আগে প্রশ্নফাঁস হলে এমন মেধাবী কে আছে যে উত্তর খুঁজে বের করে, পড়ে, উত্তর লিখে আসবে?’’

এতো কঠিন প্রশ্নের উত্তর কি রুম ভর্তি আমাদের শ্রদ্ধেয় সাংবাদিকদের পক্ষে দেয়া সম্ভব? অবশ্য কেন সম্ভব নয় সেই বাস্তবতাটাও আমাদের অজানা নয়। কেউই প্রধানমন্ত্রীকে বলতে পারলেন না, উত্তর খুঁজে বের করার মতো এই কষ্টটুকুও এখন আর বাংলাদেশের শিক্ষার্থীদের করতে হয় না! কেননা যারা প্রশ্নফাঁস করেন তারা উত্তরপত্র সহই বিলি করেন। ফলে কাউকে আর কষ্ট করে উত্তর খুঁজে মেধাবী হবার চেষ্টা করতে হয়না।’’

সূত্র : জুমবাংলা

Print Friendly, PDF & Email