সোমবার, ২১শে মে, ২০১৮ ইং ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

জাদরানের হ্যাটট্রিকে গেইলদের লজ্জার হার

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ বাছাইপর্বের প্রস্তুতি ম্যাচে দৌলত জাদরানের হ্যাটট্রিকে আফগানিস্তানের কাছে হেরেছে গেইলের ওয়েস্ট ইন্ডিজ। হারারেতে ডি/এল ম্যাথডে এই ম্যাচে ২৯ রানে জয় পায় আফগানিস্তান।

বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচে ডি/এল ম্যাথডে ৩৫ ওভারের খেলা অনুষ্ঠিত হয়। টসে হেরে প্রথমে ব্যাট করে আফিগানিস্তান। ব্যাট করতে নেমে আফগানদের প্রথম সাত ব্যাটসম্যানই ব্যর্থ। পরবর্তীতে অলরাউন্ডার সামিউল্লাহ শেনওয়ারি ৪২* রান ও বোলার গুলবুদ্দিন নঈবের ৪৮ ভর করে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৬৩ রান সংগ্রহ করে আফগানিস্তান। ৩ উইকেট নেন ক্যারিবীয় পেসার শেলডন কোটরেল

জবাবে, ৩৫ ওভারে ১৪০ রানেই থেমে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ক্রিস গেইল, এভিন লুইস, স্যামুয়েলস এবং হোপদের মতো ব্যাটসম্যানরা পাত্তাই পায়নি বোলার জাদরানের কাছে। দলীয় ৮৮ রানের মধ্যেই নেই ৫ উইকেট হারায় ক্যারিবীয়রা। এরপর এক ওভারে মধ্যে আফগানদের হাতছোঁয়া দূরত্বের মধ্যে জয় এনে দেন পেসার দৌলত জাদরান। ২০তম ওভারে তিনি তুলে নেন হ্যাটট্রিক। উক্ত ওভারের চতুর্থ, পঞ্চম ও ষষ্ট বলে যথাক্রমে হেটমেয়ার, পাওয়েল ও কার্লোস ব্রাফেটকে আউট করেন তিনি। ১০ রানের ব্যবধানে এই ৩ উইকেট হারিয়ে ক্যারিবীয়রা আর ম্যাচে ফিরতে পারেনি। পরবর্তীতে ১১০ রানেই থেমে যায় ক্যারিবীয়দের ইনিংস। শেষ ‍দুটি উইকেট পান রশিদ খান।

বিশ্বকাপের বাছাইপর্বে ১০ দলের মধ্যে দুটি দল জায়গা পাবে ২০১৯ বিশ্বকাপের মূল পর্বে। অন্যান্য প্রস্তুতি ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৫ উইকেটে হারিয়েছে নেপাল, হল্যান্ডের কাছে হেরেছে হংকং এবং পাপুয়া নিউগিনিকে হারিয়েছে স্কটল্যান্ড। এ ছাড়া আয়ারল্যান্ড-জিম্বাবুয়ে ম্যাচটি বৃষ্টির কারণে বাতিল হয়।

Print Friendly, PDF & Email