সোমবার, ২৬শে মার্চ, ২০১৮ ইং ১২ই চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

আখাউড়া দিয়ে ট্রানজিট পন্য যাবে মঙ্গলবার ভারতের ত্রিপুরায়

বিশেষ প্রতিনিধি,  ব্রাহ্মণবাড়িয়া : আখাউড়া স্থলবন্দর দিয়ে আগামী মঙ্গলবার  ট্রানজিট পন্য যাবে ভারতের ত্রিপুরায়। ইতিমধ্যে কোলকাতা থেকে স্টিল বোঝাই একটি জাহাজ আশুগঞ্জ নৌবন্দরে নোঙর করেছে।
সংশ্লিষ্টরা জানায়, গত বৃহস্প্রতিবার বিকালে ৫৫৬ মেট্রিক টন স্টিল পাইপ বোঝাই এমভি গালফ-৩ নামে একটি জাহাজ আশুগঞ্জ নৌবন্দরে পৌছেছে। জাহাজটি নৌবন্দরের পাশে কামাল মিয়ার ঘাটে অবস্থান করছে।বিষয়টি নিশ্চিত করে বিআইডব্লিউটিএ এর আশুগঞ্জ পরিদর্শক মো: শাহ আলম জানায়,  শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় জাহাজ থেকে পণ্য খালাসের কাজ শুরু করা হয়নি।

এদিকে যাবতীয় আনুষ্ঠানিকতা শেষ করে আগামী মঙ্গলবার সকালে জাহাজ থেকে পণ্য খালাসের কাজ শুরু হবে বলে জানিয়েছেন দায়িত্বে থাকা গালফ ওরিয়েন্ট সি অয়েজ এর লজিস্টিক ম্যানেজার মো. নুরুজ্জামান।  আরো জানিয়েছেন, কলকাতার হলদিয়া বন্দর থেকে ১৩ ফেব্রুয়ারি জাহাজটিতে স্টিলের পাইপ লোড করা হয়। প্রায় ১৬ দিন পর গত বৃহস্প্রতিবার জাহাজটি আশুগঞ্জের কামাল মিয়ার ঘাটে এসে ভেড়ে।

কাস্টমসসহ সব আনুষ্ঠানিকতা শেষ করে বাংলাদেশি ট্রাকে করে আশুগঞ্জ নৌবন্দর থেকে সড়ক পথে আখাউড়া স্থলবন্দর দিয়ে এসব পাইপ ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলা যাবে।
Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বিএনপি চেয়ারপারসনকে মুক্ত করতে জিয়ার সমাধিতে শপথ

‘জাতিসংঘের স্বীকৃতিই প্রমাণ করে বাংলাদেশ এগিয়েছে’

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ তিননেতা গ্রেফতার

রাশিয়ায় আগুনের ঘটনায় নিখোঁজ ৬৯ জনের ৪১ জনই শিশু

গণতন্ত্র নেই বলে জামিন পাওয়ার পরও খালেদা জিয়া জেলে: মির্জা ফখরুল

গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে : মির্জা ফখরুল