মঙ্গলবার, ২৯শে মে, ২০১৮ ইং ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

নাসিরনগরে বঙ্গবন্ধুর জম্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস পালিত

আকতার হোসেন ভুইয়া,নাসিরনগর : যথাযোগ্য মর্যাদায় সারাদেশের ন্যায় নাসিরনগরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস নানা কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন, বঙ্গবন্ধুর জীবন,বাংলাদেশের মুক্তিযুদ্ধ,স্বাধীনতা ও আর্দশের উপর আলোচনা সভা,বর্ণাঢ্য শোভাযাত্রা,শিশুদের চিত্রাষ্কন,রচনা প্রতিযোগিতা,কবিতা আবৃত্তি,পুরস্কার বিতরন ও সাংস্কৃতিক অনুষ্টান।

আজ শনিবার(১৭ মার্চ)সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে মুক্তিযোদ্ধা স্মৃতিসৌধে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন পরে উপজেলা চেয়ারম্যান এটিএম মনিরুজ্জামান সরকার ও উপজেলা নিবার্হী কর্মকর্তা বি.এম মশিউর রহমানের নেতৃত্বে উপজেলার সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী,মুক্তিযোদ্ধা,সাংস্কৃতিক ব্যক্তি,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহনে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে শিশু সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা বি.এম মশিউর রহমানের সভাপতিত্বে মনির হোসেনের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এটিএম মনিরুজ্জ্ামান সরকার।বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অঞ্জন কুমার দেব,সহকারী কমিশনার ভূমি উম্মে সালমা,থানার অফিসার ইনচার্জ মোঃ আবু জাফর,ওসি তদন্ত রঞ্জন কুমার ঘোষ,বীর মুক্তিযোদ্ধা হাজ্বী আবদুল বাকি,সদর ইউপি চেয়ারম্যান মোঃ আবুল হাসেম।

সভায় বক্তব্য রাখেন অধ্যক্ষ মোঃ আলমগীর,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাকছুদুর রহমান,শিক্ষার্থী দিপ্তী চৌধুরী ও আলীসান প্রবাহ প্রমূখ।সভায় সরকারি-বেসরকারি কর্মকর্তা,রাজনৈতিক নেতৃবৃন্দ,শিক্ষক,মুক্তিযোদ্ধা,সাংবাদিকসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের বিদ্রেহী আত্মার মাগফেরাত কামনা করে মসজিদে দোয়া,মিলাদ মাহফিল ও মন্দির-ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা করা হয়।

 

Print Friendly, PDF & Email