মঙ্গলবার, ২০শে মার্চ, ২০১৮ ইং ৬ই চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

সোমবার ফিরছে ১৭ বাংলাদেশির মরদেহ

নিউজ ডেস্ক : নেপালের কাঠমাণ্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার প্লেন দুর্ঘটনায় নিহত শনাক্তকৃত ১৭ বাংলাদেশির মরদেহ সোমবার (১৯ মার্চ) বাংলাদেশে আনা হচ্ছে।

নেপালে অবস্থানরত ইউএস-বাংলার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইমরান আসিফ জানিয়েছেন, সোমবার এয়াফোর্সের বিশেষ এয়ারক্রাফটে মরদেহ বাংলাদেশে নিয়ে যাওয়া হবে। তার আগে তাদের স্বজনদের ইউএস-বাংলার এয়ারক্রাফটে নিয়ে যাওয়া হবে।

তিনি আরো জানান, রোববার (১৮ মার্চ) বিকেল ৪টা থেকে মরদেহগুলো পর্যায়ক্রমে গোসল করানো হবে। রাত ৮টার মধ্যেই গোসল শেষে মরদেহগুলো প্রক্রিয়াজাত করা হবে। এরপর সোমবার সকাল ৬টায় নেপালে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে নেওয়া হবে। সকাল ৮টায় সেখানে জানাজা শেষে ১৭ মরদেহ বিমানবন্দরে নেওয়া হবে।

প্লেন দুর্ঘটনায় আরও ৬ জনের মরদেহ শনাক্ত

শনাক্ত হওয়া মরদেহগুলো হলো- বিলকিস আরা, আখতারা বেগম, মো. রকিবুল হাসান, মো. হাসান ইমাম, মিনহাজ বিন নাসির, তামারা প্রিয়ন্ময়ী, মো. মতিউর রহমান, এস এম মাহমুদুর রহমান, তাহারা তানভীন শশী রেজা, অনিরুদ্ধ জামান, রফিক উজ জামান এবং পাইলট আবিদ সুলতান, কো-পাইলট পৃথুলা রশিদ, খাজা সাইফুল্লাহ, ফয়সাল, সানজিদা ও নুরুজ্জামান।

এদিকে নেপালে অবস্থানরত বাংলাদেশ মেডিকেল টিমের প্রতিনিধি দলের সদস্য ডা. সোহেল মাহমুদ জানিয়েছেন, প্লেন বিধ্বস্তের ঘটনায় আরো ছয়জনের মরদেহ শনাক্ত করা হয়েছে। তবে এর মধ্যে কোনো বাংলাদেশি রয়েছেন কি-না বা থাকলেও কতোজন সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

তিনি জানান, এখন পর্যন্ত শনাক্তকৃত ১৭ বাংলাদেশির মরদেহই স্বজনরা দেখেছেন। আরো চার বাংলাদেশির মরদেহ শনাক্তকরণ শেষ পর্যায়ে রয়েছে। বাকি পাঁচজনের ডিএনএ টেস্ট করতে হবে। এক্ষেত্রে এখান থেকে সেম্পল দেশে নিয়ে যাওয়া হবে। দেশের স্বজনদের সেম্পলও নেওয়া হচ্ছে। সেখানে ম্যাচ করলেই আমরা পাঁচজনকে সনাক্ত করতে পারবো। যাদের শনাক্ত করা যাচ্ছেন না, তাদের সবার মরদেহই নিয়ে যাওয়া হবে।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

সাফিনুল ইসলাম বিজিবির নতুন মহাপরিচালক

সেপ্টেম্বরেই চালু হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় বার্ন ইনস্টিটিউট

‘খালেদা জিয়ার মামলা লড়তে বিদেশি আইনজীবীর প্রয়োজন নেই’

৭ দেশের বিমান মহড়ায় অংশ নিল ইসরায়েল ও আমিরাত

সাতক্ষীরায় ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত-৬

এবার প্রাইভেট মেডিকেলে ভর্তি খরচ ২২ লাখ ৮০ হাজার টাকা!