রবিবার, ২২শে এপ্রিল, ২০১৮ ইং ৯ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

পিকনিকের আমেজে ছবির চিত্রনাট্য শুনলেন বাপ্পী-অপু

news-image

বিনোদন প্রতিবেদক : অনেক আগেই ‘জানবাজ’ নামে নতুন একটি ছবির ঘোষণা দিয়েছিলেন পরিচালক রবিন খান। ছবিটিতে আর্টিস্ট আগেই চূড়ান্ত করা হয়েছে। এতে প্রধান নায়ক-নায়িকার ভূমিকায় অভিনয় করছেন চিত্রনায়ক বাপ্পী চৌধুরী ও অপু বিশ্বাস।

গেল ১৬ মার্চ এই ছবির কলাকুশলীদের নিয়ে প্রিয়াংকা শুটিং হাউজে পরিচালক বসেছিলেন ভিন্ন এক আয়োজন সাজিয়ে। সবাইকে স্ক্রিপ্ট শোনানো হলো। কলাকুশলীদের নিয়ে এমন আয়োজন করে স্ক্রিপ্ট শোনানোর ঐতিহ্য অনেক আগেই হারিয়ে গেছে। একসময় ঢাকাই ছবিতে এ সংস্কৃতি চালু ছিল। শুধু চলচ্চিত্রের ক্ষেত্রেই নয়, নাটক পাড়ায়ও এমনটি দেখা যেত। এখন সেটি নেই। পুরোনো সেই সংস্কৃতি ফিরিয়ে আনতেই এমন আয়োজন করেছেন বলে জানালেন পরিচালক।

এ প্রসঙ্গে পরিচালক রবিন খান বলেন, ‌‌‘অনেকে বলেন এখনকার আর্টিস্টরা সিনেমার স্ক্রিপ্ট তেমন একটা দেখেন না। কিন্তু একটা সময় ছিল তখন দিনের পর দিন ছবির স্ক্রিপ্ট নিয়েই আলোচনা করতেন তারা। সেই সংস্কৃতি ফিরিয়ে আনতেই এমন আয়োজন। সবাই আনন্দ আর আড্ডার মধ্য দিয়ে ছবিটির গল্প নিয়ে আলোচনা করছে। গল্পের খুটিনাটি শেয়ার করছে। এ থেকে ভালো কিছুই হবে বলে আমার বিশ্বাস।’

ছবির নায়ক বাপ্পী চৌধুরী বলেন, ‌‘ছবির স্ক্রিপ্ট শোনানো নিয়ে এমন আয়োজন খুব একটা দেখা যায় না এখন। রবিন ভাই এমন একটি আয়োজন করে সকল আর্টিস্টদের স্ক্রিপ্ট শোনানোর ব্যবস্থা করেছেন। এই জন্য তাকে ধন্যবাদ। আশা করি বিষয়টি থেকে অন্যরাও শিখবে। কারণ গল্পই হচ্ছে ছবির প্রাণ। প্রাণ নিয়ে এমন আয়োজন সত্যিই অনেক ভালো উদ্যোগ।’

ছবিটির গল্প লিখেছেন কাশেম আলী দুলাল। ১৬ তারিখ রাত ৮টা বাজতেই আনুষ্ঠানিকভাবে গল্প শোনানো শুরু করেন ছবিটির পরিচালক ও গল্পকার। এ সময় ছবির নায়ক নায়িকা বাপ্পী ও অপু বিশ্বাস ছাড়াও উপস্থিত ছিলেন গাজী রাকায়েত, সুজাতা. মিশা সওদাগর মারুফ, সাদেক বাচ্চু ও সুব্রত উপস্থিতি ছিলেন। আরও উপস্থিত ছিলেন নৃত্য পরিচালক মাসুম বাবুল, ক্যামেরান মজনু এবং ফাইটার আরমান।

সন্ধ্যা সাতটা থেকে রাত ১০টা পর্যন্ত চলে এ অনুষ্ঠান। পুরো অনুষ্ঠানটি জুড়েই ছিল একটি পিকনিকের আমেজ। খাশি জবাই করে সেখাই রান্না করা হয়। পরে রাত দশটায় সবাই একসঙ্গে আহার করেন।

Print Friendly, PDF & Email