রবিবার, ২২শে এপ্রিল, ২০১৮ ইং ৯ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

২৩ বাংলাদেশির মরদেহ দূতাবাসে হস্তান্তর, বিকালে আর্মি স্টেডিয়ামে জানাজা (ভিডিও)

news-image

নেপালে  ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ার লাইন্স দুর্ঘটনায় শনাক্ত হওয়া ২৩ বাংলাদেশির মরদেহ বাংলাদেশ দূতাবাসের কাছে হস্তান্তর করা হয়েছে। মরদেহ আনা হবে সোমবার (১৯ মার্চ), বিকালে আর্মি স্টেডিয়ামে জানাজা শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

নেপালে বাংলাদেশ রাষ্ট্রদূত জানান, বাংলাদেশ সময় সকাল ৭টা ২০মিনিটে কফিনে মোড়ানো মরদেহগুলো একে একে হস্তান্তর করা হয়। এদিকে, শনাক্ত না হওয়া আরো ৩ বাংলাদেশির মৃতদেহের জন্য স্বজনদের অপেক্ষা করতে হবে ডিএনএ টেস্ট পর্যন্ত। তবে ডিএনএ টেস্ট সম্পন্ন করতে ১০ থেকে ২১ দিন পর্যন্ত সময় লাগতে পারে।

বিমান বাহিনীর একটি বিশেষ বিমানে করে মৃতদেহগুলো আজ ঢাকায় নিয়ে আসা হবে। এরআগে, কাঠমান্ডুতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে সোমবার সকাল ৯টায় নিহতদের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে।

বিমান দুর্ঘটনায় নিহত বাংলাদেশিদের মধ্যে যাদের মরদেহ শনাক্ত করা সম্ভব হয়েছে তারা হলেন, বৈশাখী টেলিভিশনের সাংবাদিক ফয়সাল আহমেদ, সানজিদা হক বিপাশা, নুরুজ্জামান, বিলকিস আরা, রফিক উজ জামান ও তার ছেলে অনিরুদ্ধ জামান, তাহিরা তানভীন, শশী রেজা, মেহনাজ বিন নাসির, রকিবুল হাসান, মতিউর রহমান, আখতারা বেগম, সরকারি কর্মকর্তা হাসান ইমাম, তামাররা প্রিয়ন্ময়ী, মাহমুদুর রহমান, পাইলট আবিদ সুলতান, সহকারী পাইলট পৃথুলা রশীদ ও ক্রু খাজা সাইফুল্লাহ।

গেলো ১২ই মার্চ নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ার লাইন্সের একটি বিমান অবতরণের সময় বিধ্বস্ত হলে ২৬ জন বাংলাদেশিসহ ৫০ জন নিহত হয়। বিমানটিতে ৪ জন ক্রুসহ ৭১জন আরোহী ছিলেন। সূত্র: সময় টিভি

Print Friendly, PDF & Email