বৃহস্পতিবার, ২৯শে মার্চ, ২০১৮ ইং ১৫ই চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

আজকের শিক্ষার্থীদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে-ইউএনও উম্মে ইসরাত

সরাইল প্রতিনিধি : সরাইল উপজেলা নির্বাহী অফিসার উম্মে ইসরাত বলেছেন , আজকের শিশু কিশোররাই আগামী দিনের ভবিষৎ। এই শিশু কিশোরদের দেশের যোগ্য এবং আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে সবাইকে ভ’মিকা রাখতে হবে। তিনি বলেন,শিক্ষাক্ষেত্রে অণুপ্রেরণার অনুষ্ঠান শিক্ষার্থীদের মননশীলতা বিকাশে সহায়ক হয়।
এই অণুপ্রেরণায় সবাইকে এগিয়ে আসতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, পড়ার সময় পড়া খেলার সময় খেলা করতে হবে। শিক্ষাজীবনেকে কাজে লাগিয়ে সবাইকে দেশের যোগ্য হয়ে গড়ে উঠতে হবে।
গতকাল সোমবার ব্রাহ্মণবাড়িয়ার শাহবাজপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ছাত্রী সমিতির আয়োজনে কথা সাহিত্যিক লতিফুর রহমান (হুমায়ূন মিয়া) স্মৃতি বৃত্তি-২০১৮ প্রদান ও বিশেষ দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
ঐতিহ্যবাহী শাহবাজপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে অনুষ্টিত এ অনুষ্ঠানে স্কুলের প্রধান শিক্ষক মোহাম্মদ আলীর সভাপতিত্বে এবং স্কুলের প্রাক্তন ছাত্র ও প্রাক্তন ছাত্রছাত্রী সমিতির সাধারণ সম্পাদক মাছরাঙ্গা টেলিভিশনের বার্তা সম্পাদক শাহ মোহতাসিম বিল্লাহ্’র সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট লেখক গবেষক কবি মান বর্দ্দন পাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক সন্তোষ কুমার দেব,শাহবাজপুর ইউপি চেয়ারম্যান রাজিব আহমেদ রাজ্জি, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি , নতুন মাত্রার সম্পাদক ও বাংলা টিভির প্রতিনিধি আল আমীন শাহীন, মাছরাঙ্গা টিভির প্রতিনিধি হিমেল।
স্বাগত বক্তব্য রাখেন প্রাক্তন শিক্ষক আবুল খায়ের. তোফাজ্জল হোসেন তাবু, একেএম বাবুল হক সাবিনা ইয়াসমিন, আহমদ মোত্তাকি, গোলাম মোস্তফা,মোশাররফ হোসেন প্রমুখ। জাতীয় সঙ্গীত পরিবেশন করেন শর্মিষ্ঠা চক্রবর্তী ও শিক্ষার্থীরা।পবিত্র কোরআন তেলাওয়াৎ করেন মাসুদ ভ’ইয়া, পবিত্র গীতা পাঠ করেন শর্মিষ্ঠা চত্রবর্তী।অনুষ্ঠানে ভাষা সৈনিক এবং বীর মুক্তিযোদ্ধা, প্রয়াত শিক্ষক শিক্ষিকা শিক্ষার্থীদের স্মরণে ১ মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। অনুষ্ঠানে ১৬ জন কৃতি শিক্ষার্তীকে মেডেল এবং নগদ টাকা বৃত্তি প্রদান করা হয়।
সবশেষে মিলাদ ও দোয়া পরিচালনা করেন মুফতি শফিকুল ইসলাম খান ও মাওলানা কবীর হোসেন। অনুষ্ঠানে বিপুল সংখ্যক শিক্ষার্থী অভিভাবক প্রাক্তন ছাত্রছাত্রী সহ এলাকাবাসী অংশ নেন।
Print Friendly, PDF & Email