রবিবার, ১০ই জুন, ২০১৮ ইং ২৭শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

চান্দুরা-সিঙ্গারবিল সড়কের বেহাল দশা

তৌহিদুর রহমান নিটল,ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার অত্যন্ত গুরুত্বপুর্ন একটি চান্দুরা-সিঙ্গারবিল সড়ক। ্এ সড়কটি দিয়ে ঢাকা-সিলেট মহাসড়কের চান্দুরা এলাকা থেকে সিঙ্গারবিল পর্যন্ত প্রায় ১৭কি.মি। এটি উপজেলার প্রধান সড়ক হিসাবে চিহ্নিত। কিন্তু বর্তমানে সড়কটি বাস্তব চিএ অনেকটাই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। দীর্ঘ ১৭কি.মি. সড়কের একাধিক স্থানে সৃষ্টি হয়েছে ছোট-বড় গর্ত, অধিকাংশ স্থানে উঠে গেছে রাস্তার কার্পেটিংয়ের পাথর ।সড়কটির খানা-খন্দের সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচল করছে ঝুঁকি নিয়ে। এতে করে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের সাধারণ মানুষের ।

আরও : রাজীবের হাত হারানো মামলার প্রতিবেদন ১৬ জুলাই

এ সড়ক দিয়ে চলাচলকারী পথচারী ও শিক্ষার্থীরা বলেন, পুরো রাস্তার মধ্যে অধিকাংশ স্থানে ভাঙা থাকায় ঝুঁকি নিয়েই যাতায়াত করতে অনেক সমস্যা হয়। প্রতিদিন স্কুল-কলেজের শিক্ষার্থীরা আসা-যাওয়ার সময় অনেক কষ্ট হয় ।এছাড়া এলাকার ব্যবসা বানিজ্যের জন্য বাইরে থেকে আনা পণ্য আনতে খুব কষ্ট হচ্ছে।স্বাভাবিক ভাড়ার চেয়ে কয়েকগুণ বেশি ভাড়া বেশি দিয়ে পন্যবাহী গাড়িগুলোকে আনতে হচ্ছে। আর বর্তমান সময়ে ধুলোবালু তো আছেই। অসুস্থ ও গর্ভবর্তী মহিলাদেরকে শহরের হাসপাতালে নিয়ে যেতে সবচেয়ে বেশি কষ্ট হচ্ছে ।সংশ্ষ্টি দপ্তরে কাছে আমাদের দাবী বর্ষা মৌসুমের আগেই যদি ভালো করে সড়কটি সংস্কার না করা হয় তাহলে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ার আশঙ্কা রয়েছে।

উপজেলা নির্বাহী প্রকৌশলী মো. জামাল উদ্দিন বলেন, আমি নতুন এসেছি এখানে, তবে আসার পর সড়কের সংস্কার কাজ শেষ হয়েছে। তবে কাজ সন্তোষজনক হয়নি। কাজে ত্রুটি থাকায় বিল স্থগিত করা হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠানকে কাজের সংশোধনের জন্য বলা হয়েছে। সংশোধন সাপেক্ষে বিল প্রদান করা হবে।্্্্উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলী আফরোজ জানান,রাস্তাটিতে ক্রুটি রয়েছে।নতুন করে সংস্কার না করার পর্যন্ত ঠিকাদারী প্রতিষ্ঠানকে বিল না দেবার জন্য উপজেলা প্রকৌশলীকে বলা হয়েছে।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

নাসিরনগরে শেষ মুর্হূতে ঈদের কেনাকাটা জমে উঠেছে

ব্রাহ্মনবাড়িয়ায় আদালতে নির্মানাধীন ভবনের মাঁচা ভেঙ্গে নিহত ১ আহত ৩

ব্রাহ্মণবাড়িয়ার উন্নয়নে সম্মিলিতভাবে ভ’মিকা রাখতে হবে : মোকতাদির চৌধুরী এমপি

ব্রাহ্মণবড়িয়ায় বাক-বিতন্ডার জেরে ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল : ব্রাহ্মণবাড়িয়ায় আইনমন্ত্রী

জেলা জাসদ’র আলোচনা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত