বুধবার, ১১ই এপ্রিল, ২০১৮ ইং ২৮শে চৈত্র, ১৪২৪ বঙ্গাব্দ

আ.লীগের মনোনয়ন : খুলনায় তালুকদার খালেক, গাজীপুরে জাহাঙ্গীর আলম

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে তালুকদার আব্দুল খালেক এবং গাজীপুর সিটিতে এ্যাডভোকেট জাহাঙ্গীর আলমকে দলীয় মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

রোববার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শেষে দু’জনের নাম ঘোষণা করা হয়। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সভায় সভাপত্বি করেন।

তালুকদার আব্দুল খালেক খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি এবং বাগেরহাট-৩ আসনের আওয়ামী লীগ দলীয় এমপি। খুলনা সিটি করপোরেশনের সাবেক মেয়র ছিলেন তিনি। ২০১৩ সালে অনুষ্ঠিত খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী ছিলেন তালুকদার খালেক। বিএনপি প্রার্থী মনিরুজ্জামানের কাছে তিনি পরাচিত হয়েছিলেন।

এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। গাজীপুর সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস- প্রেসিডেন্ট ছিলেন তিনি। ২০১৩ সালে অনুষ্ঠিত সিটি নির্বাচনে উপজেলা পরিষদ থেকে পদত্যাগ করে মেয়র প্রার্থী হয়েছিলেন জাহাঙ্গীর। কিন্তু মেয়র পদে আওয়ামী লীগের সমর্থন পেয়েছিলেন এ্যাডভোকেট আজমতউল্লাহ খান। ২০১৩ সালের নির্বাচনে খুলনা ও গাজীপুর দুই সিটিতেই মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থীকে পরাচিত করে জয়ী হয়েছিলেন বিএনপি প্রার্থী।

আগামী ১৫ মে খুলনা ও গাজীপুর সিটির নির্বাচন। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১২ এপ্রিল। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৩ এপ্রিল।

Print Friendly, PDF & Email