মঙ্গলবার, ২২শে মে, ২০১৮ ইং ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

সম্পর্কে যে ব্যাপারগুলো কোনোভাবেই স্বাভাবিক নয়

news-image

ডেস্ক রিপোর্ট : প্রেম, বিয়ে বা বন্ধুত্বের সম্পর্কের নানান ধাপ থাকে। এই ধাপগুলোতে সুখ, দুঃখ, প্রতারণা, বিশ্বাসঘাতকতা ইত্যাদি অনেক কিছুই আসে। কিন্তু হ্যাঁ, কিছু ব্যাপার অবশ্যই আছে যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

প্রেম কিংবা দাম্পত্যের সম্পর্কে এই ব্যাপারগুলো দেখেও না দেখার ভান করেন অনেকেই। কেউ কেউ ভেবে নেন এটাই স্বাভাবিক, এমনটা হতেই পারে। কিন্তু সত্য হচ্ছে, কিছু ব্যাপার অবশ্যই আছে যা কোনোভাবেই মেনে নেওয়া উচিৎ নয়।

যখন সম্পর্কের মাঝে এই ব্যাপারগুলো চলে আসে, তখন আর সম্পর্ক নিজের স্বাভাবিক পথে থাকে না।পাঠকদের জন্য তুলে ধরা হলো তেমনই কিছু ব্যাপার, যা প্রেম কিংবা দাম্পত্যের সম্পর্কে কোনোভাবেই স্বাভাবিক নয়।

১) প্রিয় মানুষটির সঙ্গে দেখা করার কথা ভাবলে আজকাল আতঙ্কিত লাগে বা অস্বস্তি বোধ করেন? প্রিয় মানুষটিকে আজকাল ভয় ভয় লাগে? জানবেন সম্পর্ক নিয়ে নতুন করে ভাবার সময় হয়েছে।

২) আপনি নারী হয়ে থাকেন কিংবা পুরুষ, সঙ্গী যদি কুৎসিত ভাষায় গালাগাল করে বা গায়ে হাত তোলে, জেনে নেবেন সম্পর্কে এটা মোটেও স্বাভাবিক নয়।

৩) সম্পর্কের খাতিরে নিজের ইচ্ছা, স্বপ্ন , প্রয়োজনগুলো প্রায়ই পূরণ হচ্ছে না আপনার, বা আপনাকে বাধ্য করা হচ্ছে নিজেকে গুরুত্ব না দিতে।

৪) আপনার সঙ্গী কখনোই ওয়াদা রক্ষা করেন না।

৫) ভালোবাসায় ভরা সময় কাটনোর চাইতে আপনারা ঝগড়া করেন বেশি।

৬) তিনি প্রায়ই ইচ্ছাকৃতভাবে আপনাকে বিব্রতকর অবস্থায় ফেলেন। যেমন- পাবলিক প্লেসে ঝগড়া, অন্যের সামনে আপনার সমালোচনা ইত্যাদি।

৭) সঙ্গী যেটা বলবেন, আপনাদের সম্পর্কে সেটাই শেষ কথা। তিনি কোনো আলোচনায় যেতে চান না।

৮) সঙ্গী সুযোগ পেলেই আপনাকে নানান ভাবে অপমান ও অসম্মান করেন।

৯) তাঁর আচরণের ফলে নিজেকে নিয়ে খুব হীনমন্যতায় ভুগতে শুরু করেছেন আপনি। নিজেকে এখন আর আপনার ভালো লাগে না।

১০) তিনি আপনাকে অকারণেই সন্দেহ করেন এবং আপনাকে প্রায়ই নিজের সাফাই গাইতে হয়, নিজেকে নির্দোষ প্রমাণ করতে হয় পরীক্ষা দিয়ে দিয়ে।

১১) তিনি আপনার পরিবার ও বন্ধুদেরকে অসম্মান করেন।
১২) সঙ্গীর চাপে নিজের অনেক প্রিয় মানুষ ও বন্ধুদেরকে ত্যাগ করতে হয়েছে আপনার।
১৩) তিনি আপনার মন বোঝেন না, বোঝার চেষ্টাও করেন না।

১৪) তাঁর সময়, তাঁর ভালোবাসা পাওয়ার জন্য আপনাকে অনেক চেষ্টা আর অনেক অপেক্ষা করতে হয়।
১৫) তিনি আপনার সঙ্গে শারীরিক বা মানসিক প্রতারণা করেন।
জীবন একটিই। সেই একমাত্র জীবন ভুল সম্পর্কের পেছনে নষ্ট করার মতোন বোকামি আর কিছুতে নেই। যে সম্পর্ক ভালোবাসার চাইতে বেশি প্রতিযোগিতা আর কষ্টের হয়ে যায়, সেটি থেকে বের হয়ে আসাই উত্তম। সূত্র : প্রিয়.কম

Print Friendly, PDF & Email