শুক্রবার, ৪ঠা মে, ২০১৮ ইং ২১শে বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

চলচ্চিত্রের সুদিন ফেরার অপেক্ষায় রোজিনা

বিনোদন প্রতিবেদক : বড়পর্দায় ফিরতে চাইছেন চিত্রনায়িকা রোজিনা। না, শুধু অভিনয়েই নয় এবার তার মূল লক্ষ্য নির্মাণ। তবে তার আগে রোজিনার চাই চলচ্চিত্রের সুষ্ঠু পরিবেশ।

গত ২০ এপ্রিল ছিল বাংলা চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় নায়িকা রোজিনার জন্মদিন। জন্মদিনটি ঘরোয়াভাবে উদযাপিত হলেও নিজ অঙ্গনের সহকর্মীদের নিয়ে গতকাল এক তারাঝলমলে সন্ধ্যা উপহার দিলেন নিজ বাসভবনে।

নিজ হাতের নানারকম রান্না করেছিলেন রোজিনা। তাতেই রসনাতৃপ্ত করেছেন তারকারা।কৃতজ্ঞতা জানিয়েছেন চলচ্চিত্রের দুর্দিনে এমন আন্তরিক সম্মিলনের আয়োজন করার জন্য।
শিল্পী সমিতির সভাপতি জায়েদ খান বলেন, “এই ধরনের উদ্যোগ থেকে ভালোবাসা বিনিময়ের মাধ্যমে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বৃদ্ধি পায়।

এমনিতেই আমাদের একে অপরের সাথে দেখা হয় প্রায়ই। তবে জন্মদিনের আয়োজন উপলক্ষে রোজিনা আপা আমাদের জন্য নিজের হাতে রান্না করেছেন। এটা ছিল আমাদের সবার জন্য সারপ্রাইজড।”

রোজিনার জন্মদিন উপলক্ষে এ আয়োজনে উপস্থিত ছিলেন চিত্রনায়ক ফারুক, উজ্জল, জাবেদ, সোহেল রানা, ইলিয়াস কাঞ্জন, মিশা সওদাগর, জায়েদ খান, রিয়াজ, আমিন খান, বাপ্পারাজ, সম্রাট, সাইমন সাদিক, অঞ্জনা, নূতন, অরুণা বিশ্বাস, পপি, নিপুন প্রমুখ।

এ প্রসঙ্গে সোমবার গ্লিটজকে রোজিনা বলেন, “খুবই ভালো সময় কেটেছে। প্রিয় মানুষদের সান্নিধ্যে। গল্প, আড্ডা হয়েছে। নিজ হাতে আমের আচার আর কিছু মিস্টি তৈরি করেছিলাম। সবাই খুব উপভোগ করেছে।”

২০০৫ সালে ইমপ্রেস টেলিফিল্মের ‘রাক্ষুসী’ চলচ্চিত্রে সর্বশেষ অভিনয় করেছিলেন আশির দশকের নন্দিত নায়িকা রোজিনা।

তারপর প্রায় একযুগ বড়পর্দায় দেখা নেই তার। দেশ ছেড়ে সংসার পেতেছিলেন লন্ডনে। সেখান থেকেই দেশের টানে বারবার ফিরে আসা।

এখনও আগ্রহ রয়েছে অভিনয়ে। কিন্তু নায়িকাকে ধারণ করার মতো যোগ্য চরিত্র ও ভালো নির্মাতার অভাবে বড়পর্দায় ফেরা হচ্ছে না তার।

এই প্রতিবেদকের সঙ্গে আলাপকালে এমনটাই জানালেন তিনি।

বললেন, “বলেছিলাম অভিনয় করবো। ভালো ফিল্ম হলে অবশ্যই করবো। কিন্তু সেরকম চরিত্র কই? ভালো ডিরেক্টর কই? সিনিয়র জুনিয়র মিলিয়ে একটা ভালো গল্প যদি না পাই ফিরবো না।”
তবে, অভিনয়ের চেয়েও নির্মাণে আগ্রহটা এখন বেশি রোজিনার। চলচ্চিত্রের পরিবেশ ফিরলে, প্রযোজক টাকা ফেরত পাওয়ার নিশ্চয়তা পেলে তবেই নির্মাণে হাত দেবেন তিনি।

চলচ্চিত্র পরিবারের চলমান আন্দোলনের সঙ্গে একাত্ম হয়ে কাজ করছেন তিনি।

সরকারের কাছে চলচ্চিত্রের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে দিতে তাদের দাবিগুলো মেনে নেওয়ার, বাস্তবায়নের আহ্বান জানালেন তিনি।

“চলচ্চিত্র নির্মাণের সুষ্ঠু পরিবেশ নেই এখন। সিনেমাহলগুলোর অবস্থা যা তা। প্রযোজক টাকা ফেরত পাবেন এমন নিশ্চয়তা নেই।

অভিনয়ের চেয়ে নির্মাণেই আগ্রহ আমার বেশি। হয়তো খুব সহসাই শুরু করবো। কিন্তু চলচ্চিত্র পরিবারের যে দাবিগুলো সেগুলো সরকার দ্রুত বাস্তবায়ন করলে তবেই আশ্বস্ত হবো ইন্ডাস্ট্রি নিয়ে।”
১৯৭৬ সালে ‘জানোয়ার’ চলচ্চিত্রের মধ্য দিয়ে বড়পর্দায় অভিষেক হয় রোজিনা।

আশির দশকের মাঝমাঝিতে পাকিস্তানে ‘হাম দো হ্যায়’ ছবিতে অভিনয় করে আলোচিত হন।

ভারতের জনপ্রিয় নায়ক মিঠুন চক্রবর্তী, পাকিস্তানের নায়ক নাদিমসহ ভারতীয় উপমহাদেশের অনেক অভিনেতার বিপরীতে অভিনয় করেছেন।

দীর্ঘ ক্যারিয়ারে অভিনয় করেছেন আড়াই শ’র মতো চলচ্চিত্রে।

Print Friendly, PDF & Email