বুধবার, ২৩শে মে, ২০১৮ ইং ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

গণপরিবহনে যৌন হয়রানি বন্ধে সিসিটিভি স্থাপন ও ইউনিফর্ম চালুর সুপারিশ

news-image

গণপরিবহনে নারী নির্যাতন ও হয়রানি বন্ধে সিসি ক্যামেরা স্থাপন, তা মনিটরিং করা, চালক ও তাদের সহযোগীদের ইউনির্ফম বাধ্যতামূলক করার সুপারিশ করেছে জাতীয় সংসদের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। সংসদীয় কমিটি একই সঙ্গে গণপরিবহনে নারী নির্যাতন বন্ধে একটি সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়নের সুপারিশ করেছে।

বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ৪৪তম বৈঠকে আলোচনা শেষে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি রেবেকা মমিন এমপি বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠকে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে সকল ধর্মের পাঠ্যপুস্তকে ‘নৈতিকতা’ বিষয়ক একটি পৃথক অধ্যায় প্রস্তুতপূর্বক আগামী শিক্ষাবর্ষেই সংযোজন করার ব্যবস্থা নেওয়ার জন্য শিশু একাডেমিকে অনুশাসন দেয়া হয়েছে।

বৈঠকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন উপজেলা পর্যায়ে মহিলাদের আয়বর্ধক প্রশিক্ষণ (আইজিএ) প্রকল্প, নগর ভিত্তিক প্রান্তিক মহিলা উন্নয়ন (২য় পর্যায়) শীর্ষক প্রকল্পের অগ্রগতি এবং সশ্লিষ্ট মন্ত্রণালয়ের আগামী অর্থবছরের (২০১৮-১৯) বাজেটের গুরুত্বপূর্ণ বিষয়াদি সর্ম্পকে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটি সদস্য ও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ এমপি, বেগম ফজিলাতুন নেসা এমপি, মিসেস আমিনা আহমেদ এমপি এবং মনোয়ারা বেগম এমপি অংশগ্রহণ করেন। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

 

আমাদের সময়.কম

Print Friendly, PDF & Email