বুধবার, ২৩শে মে, ২০১৮ ইং ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

আল্লামা শফি’র দোয়া নিলেন জাহাঙ্গীর আলম (ভিডিওসহ)

প্রতিবেদক : বহু জল্পনাকল্পনা শেষে গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন আগামী ২৬ জুন ধার্য করেছে নির্বাচন কমিশন (ইসি)। এই নির্বাচনকে সামনে রেখে নির্বাচনের আমেজ বইছে গাজীপুরে। সেই আমেজের সাথে এবার যোগ হয়েছে সামাজিক যোগাযেগের মাধ্যম ফেসবুক। সামাজিক যোগাযেগের মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায় হেফাজতে ইসলাম বাংলাদেশ’র আমির ও হাটহাজারী মাদরাসার মহা-পরিচাক আল্লামা শাহ্ আহমাদ শফি’র কাছ থেকে দোয়া নিচ্ছেন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. জাহাঙ্গীর আলম। ভিডিওটি ফেসবুকে অসংখ্য শেয়ার এবং ভিউ হচ্ছে। অনেকেই আবার বিভিন্ন মন্তব্য করছেন।

উল্লেখ্য, প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদার সভাপতিত্বে নির্বাচন কমিশনের সভা শেষে কমিশনের সচিব হেলাল উদ্দিন আহমেদ রোববার (১৩ মে) এক সংবাদ সম্মেলনে বলেন, গাজীপুর সিটি কর্পোরেশনের ভোটের কমিশন সভা অনুষ্ঠিত হয়েছে। এতে ভোটের তারিখ পুননির্ধারণ করা হয়। সিদ্ধান্ত হচ্ছে-২৬ জুন ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে গাজীপুরে। সে ক্ষেত্রে ১৮ জুন থেকে প্রচারণা করতে পারবেন।’

উল্লেখ্য, পূর্ব ঘোষিত ভোটের নয়দিন আগে তথা গত ৬ মে হাইকোর্টের আদেশে গাজীপুর সিটি নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত করা হয়। পরে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ সেই স্থগিতাদেশ স্থগিত করে দেন।

ইসি নির্বাচন পরিচালনা শাখার যুগ্মসচিব (চলতি দায়িত্ব) ফরহাদ আহমেদ খান জানান, আদালতের আদেশ প্রতিপালন করতে হবে। তাই কোনও ধরনের পর্যবেক্ষণ থাকলে তা ভোটের আগে সম্পন্ন করা হবে।

তিনি বলেন, ‘ভোটের কার্যক্রম বন্ধের পর থেকে আগামী ১৭ জুন পর্যন্ত কোনও ধরনের প্রচারণা করতে পারবেন না প্রার্থীরা। কেউ প্রচারণার চেষ্টা করলে আচরণবিধি লঙ্ঘিত হবে। এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করবে রিটার্নিং কর্মকর্তা।’

Print Friendly, PDF & Email