বুধবার, ২৩শে মে, ২০১৮ ইং ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

ইতালীতে বসবাসকারী বাংলাদেশী শীর্ষ ব্যবসায়ীদের সাথে ইতালীস্থ বাংলাদেশ দূতাবাস মত বিনিময় সভা

ইতালীতে বসবাসকারী বাংলাদেশী শীর্ষ ব্যবসায়ীদের সাথে ইতালীস্থ বাংলাদেশ দূতাবাস মত বিনিময় সভার আয়োজন করে। দূতাবাসে অনুষ্ঠিত এই মত বিনিময় সবায় এনআরবি ব্যবসায়ীদের তাদের সম্পদ ও দক্ষতাকে বাংলাদেশের উন্নয়নে বিনিয়োগের আহ্বান জানান রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার। ইকোনমিক্স কাউন্সিলর মানস মিত্র বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন সূচক তুলে ধরে বিনিয়োগের খাত গুলোর বিস্তারিত ব্যাখ্যা দেন।

ইতালীর ভেনিস, নাপলী, লাতিনাস্থ বিভিন্ন প্রভিন্স থেকে আমন্ত্রিত ব্যবসায়ীরা অংশগ্রহণ করেন এই মত বিনিময় সভায়। ব্যবসায়ীরা দূতাবাসের এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করে বাংলাদেশে বিনিয়োগের আশ্বাস দেন-
তবে ইতালীয় আইনের কারণে বাংলাদেশে মাসে চার লাখের অধিক টাকা পাঠানো যায় না উল্লেখ করে বাংলাদেশের সহযোগিতা চান ব্যবসায়ীরা।

এই মতবিনিময় সভায় দূতাবাসের প্রথম সচিব ইরফানুল হক, সালেহ আহমেদ ও রাজীব ত্রিপুরা ছাড়াও ব্যবসায়ী ও ইতালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, জসিমউদ্দিন, মজিবুর সরকা, আবুল কালাম, মোশরাফ হোসেন, নাদিম বেপারী, লিটন মোহাম্মদ, মোজাফ্ফর হোসেন বাবুল এবং সর্ব ইউরোপীয় আওয়ামী লীগের সহ সভাপতি কে এম লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক জিএম কিবরিয়া উপস্থিত ছিলেন।
আগামীতে আরো বড় আকারে এ ধরনের মতবিনিময় সভার অনুরোধ জানান প্রবাসী ব্যবসায়ীরা।

Print Friendly, PDF & Email