বৃহস্পতিবার, ২৪শে মে, ২০১৮ ইং ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

বসনিয়ায় এরদোগানকে হত্যা পরিকল্পনা ব্যর্থ

সনিয়া সফরের সময় তুরস্কের প্রেসিডেন্ট রিচেপ তাইয়্যেপ এরদাগানকে হত্যার পরিকল্পনা ব্যর্থ করে দেয়ার দাবি করেছে দেশটির সরকারি বার্তা সংস্থা আনাদোলু। তুরস্কের গোয়েন্দা সংস্থা নিশ্চিত করেছে গত রোববার তুরস্কের একটি গোষ্ঠী তাকে যে হত্যার পরিকল্পনা নেয় তা মেসিডোনিয়ার রাজধানী স্কোপজি থেকে কয়েকজন তুরস্কের নাগরিক অবহিত করে। এছাড়া পশ্চিমা কয়েকটি গোয়েন্দা সংস্থা তুরস্কে এধরনের হত্যা পরিকল্পনার কথা জানায়।

আরও : বাগেরহাট-মাওয়া মহাসড়কের ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ, জরিমানা

তুরস্ক সরকারের মুখপাত্র বেকির বোজদাগ বলেছেন, প্রেসিডেন্ট এরদোগান ভীত নন, তিনি বসনিয়া সফর করবেন এবং তার বিশ্বাস থেকে কখনো বিচ্যুত হবেন না। রোববার বসনিয়ার রাজধানী সারায়েভোতে এক সমাবেশে ভাষণ দেবেন। ১৯৮৪ সাল থেকে তুরস্কে কুর্দিস্তান প্রতিষ্ঠার দাবিতে সশস্ত্র আন্দোলন চলে আসছে এবং এরা তুরস্কের সরকারের কাছে বিচ্ছিন্নতাবাদী ও সন্ত্রাসী হিসেবে বিবেচিত।

এদিকে প্রেসিডেন্ট এরদোগান বলেছেন, গাজায় ফিলিস্তিনিদের সঙ্গে ইসরায়েল যে আচরণ করছে তার সঙ্গে নাজিদের কোনো পার্থক্য নেই। দ্বিতীয় বিশ্বযুদ্ধে ৭৫ বছর আগে ইউরোপে ইহুদিদের সঙ্গে যে নির্যাতন করা হয়েছিল তার সঙ্গে ফিলিস্তিনিদের সঙ্গে ইসরায়েলের আচরণের কোনো পার্থক্য নেই। গাজায় নিরস্ত্র ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি সেনাদের গুলিতে হতাহতের ঘটনার পর তিনি ওআইসির বিশেষ বৈঠক ডাকেন এরদোগান। এরদোগান বলেন, ইসরায়েল ফিলিস্তিদের সাথে যে নিষ্ঠুর আচরণ করছে তা রাষ্ট্রীয় সন্ত্রাস। তিনি দাবি করেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর হাত মুসলমানদের রক্তে রঞ্জিত।
Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

১৫ মাসে সৌদি আরবে চাকরি হারিয়েছেন প্রায় ৮ লাখ বিদেশি

পৃথিবীর হয়ে যুক্তরাষ্ট্র সিদ্ধান্ত নেবে না, রুহানির হুঙ্কার

তুরস্কে সেনা অভ্যুত্থানে জড়িত ১০৪ জনের যাবজ্জীবন

সরকারি খরচ কমাতে মন্ত্রীদের বেতন ১০ শতাংশ কমানো হবে!

জেরুজালেমের ছবিতে নেই আল-আকসা, ক্ষমা চাইল যুক্তরাষ্ট্র

হিন্দুদের ওপর গণহত্যা চালিয়েছে আরসা: অ্যামনেস্টি