বৃহস্পতিবার, ২৪শে মে, ২০১৮ ইং ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

খুলনার পরাজয় মাথায় রেখে আসন্ন সিটি নির্বাচনগুলোতে কৌশলী হবে বিএনপি

খুলনার পরাজয় মাথায় রেখেই গাজীপুরসহ আসছে সিটি করপোরেশনগুলোতে কৌশল নির্ধারণ করবে বিএনপি। দলের নেতারা বলছেন, আসন্ন নির্বাচনে তাদের ভাগ্য তাদের কাছে অনেকটাই অনুমিত। তবুও জনগণের ভোটাধীকারের সুযোগ দেবার জন্যই এই নির্বাচনের অংশ নেবেন তারা।

তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করলেও স্থানীয় সরকারের সব’কটি নির্বাচনে অংশ নিয়েছে বিএনপি। সেই ধারাবাহিকতায় আসছে ২৬শে জুন গাজীপুরসহ সিটি কর্পোরেশনগুলোর নির্বাচনে অংশ নিতে চায় বিএনপি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, খুলনা নির্বাচনের শিক্ষা থেকে আমাদের সাহায্য করবে। গাজীপুর ও অন্যান্য সিটি নির্বাচনে কৌশল পরিচালনা ঠিক করার ব্যাপারে। বিশ্বাস করি যে একই কৌশলে অন্য জায়গায় আমাদের পরাজিত করা সম্ভব না।

আরও : বাগেরহাট-মাওয়া মহাসড়কের ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ, জরিমানা

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আমরা যদি এখন নির্বাচন সম্পূর্ণ বন্ধ করে দিই, বিশেষ করে স্থানীয় সরকারের বিষয়ে। সেখানে জনগণের বিষয়টিও সম্পূর্ণ বন্ধ হয়ে যাবে। যদিও জনগণের বিষয়টি এখনো বন্ধ। গণতন্ত্র ফিরিয়ে আনতে জেনে শুনেই নির্বাচনগুলোতে অংশগ্রহণ করা হচ্ছে।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী খুলনার সঙ্গে একইদিনে ভোট উৎসবে মেতে ওঠার কথা ছিল গাজীপুর মহানগরবাসীর। তবে, সীমানা জটিলতা নির্বাচনের নয় দিন আগে গাজীপুর সিটি নির্বাচনকেই অনিশ্চিতায় ফেলে দেয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আগামী সিটি করপোরেশন নির্বাচনগুলোতে গাজীপুরসহ এইসব নির্বাচনে অংশগ্রহণ করবো নাকি করবো না বিষয়টি নতুন করে চিন্তা করতে হবে। কারণ হিসেবে তিনি বলেন, যে অভিজ্ঞতা হলো সে দিকগুলো থেকে দেখা যাবে সবকিছুই ঠিক আছে ভেতরে যা করার করে যাবে।

এদিকে নির্বাচনে অংশ নেয়ার ব্যাপারে ইতিবাচক হলেও বর্তমান নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলেও প্রচার চালিয়ে যাচ্ছে বিএনপি। সূত্র : ডিবিসি নিউজ

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

১৫ মাসে সৌদি আরবে চাকরি হারিয়েছেন প্রায় ৮ লাখ বিদেশি

মাদকবিরোধী অভিযান: গ্রেফতার তালিকায় এমপিসহ সাড়ে ৪শ’ জনপ্রতিনিধি

সংসদেই আছে মাদক সম্রাট, তাদের ফাঁসি দেন: এরশাদ

ক্রসফায়ারে ভীত নই, সাক্ষাৎকারে বদি

ডুয়েট ছাত্রলীগে পদবঞ্চিতদের তাণ্ডব, আহত অর্ধশতাধিক

হিন্দুদের ওপর গণহত্যা চালিয়েছে আরসা: অ্যামনেস্টি