বুধবার, ২৩শে মে, ২০১৮ ইং ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

বৃষ্টিতে তলিয়ে যাচ্ছে খানাখন্দে ভরা রাস্তাগুলো, জনদূর্ভোগ চরমে 

মাজহারুল করিম অভি  : শহরের অধিকাংশ রাস্তাঘাটের এমনি বেহাল দশা। ছোট-বড় গর্তে ভরা রাস্তাগুলো। সে সাথে বৃষ্টির পানি ড্রেনগুলো ময়লা -আর্বজনায় ভরে থাকার কারণে  রাস্তায়গুলো বৃষ্টির পানিতে তলিয়ে যাচ্ছে। গতকাল দুই দিনের বৃষ্টিতে  পৌর শহরের প্রায় রাস্তায় পানিতে জমে তলিয়ে দেখা গেছে। আর এতে সাধারণ জনগণ ও এলাকাবাসীর দূর্ভোগের স্বীকার হতে হচ্ছে। এছাড়া শহরের  নালা-নর্দমা ও রাস্তাঘাটের অবস্থা এমনিতি খুবই সূচনীয়।

 কাজীপাড়া, মৌড়াইল, দাতিয়ারা, উত্তর মৌড়াইল সহ বিভিন্ন এলাকাগুলোতে সে চিএ তুলে ধরা হয়ছে। কয়েক বছর যাবত এসব শহরের রাস্তাঘাটগুলোর তেমন কোন সংস্কার নেই বললেই চলে।আর কিছু কিছু রাস্তা নামে মাএ সংস্কার কাজের ছোয়া দেখা গেলে বাস্তবে কাজের নামে হয়েছে লেপ-ছেপ। ভাঙা রাস্তারগুলোর খানা-খন্দের মধ্যে সাধারণ ইট আর বালু দিয়ে চলছিল সংস্কার।
বেশিরভাগ রাস্তায় সংস্কারের কাজ হয়েছে রাতের বেলা। আর ইটগুলো আর পাথরের সুড়কি উঠে রাস্তাগুলো বেহাল অবস্থায় পরিণত। আসলে পৌর কর্তৃপক্ষের অবহেলা, ইঞ্জিনিয়ার ও সংশ্লিষ্ট ঠিকারদের অনিয়মের কারণে আজ রাস্তাগুলো এমন দূরঅবস্থা মনে করছেন  ভুক্তভোগীরা।
 ভুক্তভোগীরা বলেন, রাস্তা দিয়ে চলাচল করে হাজারো মানুষ আর তার সাথে যানবাহনত রয়েছেই। তাছাড়া মুমূর্ষু বা সাধারণ রোগীর জন্য এই রাস্তাগুলো খুবই ঝুঁকির্পূণ হয়ে পড়েছে। রাস্তাগুলো পুন:সংস্কার না হওয়ার কারণে শহরের এলাকার মানুষগুলো চরম ভোগান্তি আর দুর্ভোগ পোহাতে হচ্ছে। দীর্ঘদিন থেকে মেরামত না করার কারণে রাস্তাগুলো চলাচলে অনুপযোগী হয়ে পড়েছে। যা বলাই বাহুল্য। তাই শহরের  রাস্তাগুলোর সংস্কার এখন খুবই জরুরি।
Print Friendly, PDF & Email