শনিবার, ২৩শে জুন, ২০১৮ ইং ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

পাপনের সাথে বৈঠক বসতে যাচ্ছেন কারস্টেন

news-image

স্পোর্টস ডেস্ক: বেলা আড়াইটায় ধানমন্ডিস্থ বেক্সিমকো অফিসে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন এবং চার-পাঁচজন শীর্ষ পরিচালকের সঙ্গে একান্ত বৈঠকে বসবেন দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ও কোচ গ্যারি কারস্টেন।

আগেই জানা, কারস্টেন টিম বাংলাদেশের ম্যানেজম্যান্ট কনসালটেন্ট বা জাতীয় দলের ব্যবস্থাপনা পরামর্শক হিসেবে চুক্তিবদ্ধ হয়ে কাজ শুরু করেছেন। তার কাজ শুধুই নতুন কোচ ঠিক করে দেয়া নয়, তিনি জাতীয় দলের আনুষাঙ্গিক ও প্রয়োজনীয় সব বিষয়ে খুঁটিয়ে দেখছেন। গতকালই ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, সাবেক টেস্ট অধিনায়ক মুশফিকুর রহীম এবং সিনিয়র ক্রিকেটার তামিম ইকবালের সঙ্গে তিনি আলাদা আলাদা কথা বলেছেন হোটেল সোনারগাঁয় বসে।
আজ সকালে নির্বাচকদের সঙ্গেও বসার কথা কারস্টেনের। এক ফাঁকে জাতীয় দলের অনুশীলনও দেখতে যাওয়ার কথা। এই সব কথোপকথন ও পর্যবেক্ষণের উপর ভিত্তি করে জাতীয় দলের সর্বশেষ পরিচর্যা ও ব্যবস্থাপনার একটি পূর্ণাঙ্গ প্রতিবেদন পেশ করবেন দক্ষিণ আফ্রিকান এই কোচ। সেখানে তার নিবিড় পর্যবেক্ষণ ও কিছু সুপারিশও থাকবে। এবং সবশেষে কথা হবে, কোচ নিয়োগ প্রক্রিয়া নিয়ে।
বোর্ডের দায়িত্বশীল সূত্রে জানা গেছে, এই মুহূর্তে বিসিবির শর্টলিস্টে তিনজন বিদেশি কোচের নাম আছে। গ্যারি কারস্টেনও নাকি কয়েকজন কোচকে পছন্দ করে রেখেছেন। শোনা যাচ্ছে, সেই তালিকায় সবার উপরে আছে তারই স্বদেশি প্যাডি আপটনের নাম। কারস্টেন ভারতে থাকার সময় আপটন দলটির মেন্টাল কন্ডিশনিং কোচ ছিলেন।
দুপুরে যারা বোর্ড প্রধান ও গ্যারি কারস্টেনের সাথে বৈঠকে থাকবেন, বিসিবির এমন একাধিক পরিচালকের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা কারস্টেনের পছন্দটা আগে মন দিয়ে শুনবেন। বিষয়টা এমন নয় যে, তিনি যার নাম বলবেন তাকেই কোচ করা হবে। কারস্টেনের প্রস্তাব বিসিবি প্রধান ও বোর্ডের নীতি-নির্ধারক মহলের পছন্দ হলেই কেবল একটা রফা হবে, অন্যথায় নয়। তার মানে তিনি কারও নাম প্রস্তাব করলেই সেটা বিসিবি গ্রহণ করবে, এমন নয়।

এখন দেখা যাক, কারস্টেন কার কার নাম বলেন। বিসিবি কর্তাদের তা পছন্দ হয় কি না। জাগোনিউজ

Print Friendly, PDF & Email