শনিবার, ২৩শে জুন, ২০১৮ ইং ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

১৫ জুনের মধ্যেই নতুন কোচ পাচ্ছেন টাইগাররা

news-image

স্পোর্টস ডেস্ক : হাথুরুসিংহে চলে যাওয়ার পর কোচহীন হয়ে পড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। তাই প্রধান কোচ ছাড়াই চলতি বছরের শুরুতে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ এবং শ্রীলংকার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলেন সাকিব-তামিমরা।

দীর্ঘদিন কোচহীন হয়ে পড়া জাতীয় দলের জন্য একজন হেড মাস্টার নিয়োগ দিতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ১৫ জুনের মধ্যে প্রধান কোচ নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সাকিব-তামিমদের জন্য একজন ভালো মানের কোচ নিয়োগ দেয়ার জন্য ভারতের বিশ্বকাপ জয়ী কোচ গ্যারি কারস্টেনকে প্রধান পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি।

এদিকে জাতীয় দলের জন্য একজন মানসম্মত কোচ নিয়োগ নিয়ে ইতোমধ্যেই কাজ শুরু করে দিয়েছেন কারস্টেন। সোমবার দেশের তারকা ক্রিকেটারদের সঙ্গে কোচ নিয়ে আলোচনা করেন তিনি।

ক্রিকেটারদের পছন্দ জানার পর জাতীয় দলের সাপোর্টিং স্টাফ এবং বিসিবির কর্মকর্তাদের সঙ্গেও বসবেন কারস্টেন। ক্রিকেটার-টিম ম্যানেজমেন্ট, নির্বাচক এবং বোর্ডের কর্তাদের সঙ্গে আলাপ শেষে কোচ নিয়োগ নিয়ে প্রতিবেদন জমা দেবেন দক্ষিণ আফ্রিকান সাবেক এই ক্রিকেটার।

কারস্টেনের পরামর্শ এবং বিসিবির পছন্দ সব মিলিয়ে জাতীয় দলের জন্য ভালো হয় এমন একজনকে কোচ হিসেবে নিয়োগ দেয়া হবে। মঙ্গলবার মিরপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমটিই বলছেন, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

Print Friendly, PDF & Email