মঙ্গলবার, ২৯শে মে, ২০১৮ ইং ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

‘মাদকের বড় কারবারীরা বহাল তবিয়তে থেকে যাচ্ছেন’

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) সাধারণ সম্পাদক খালেকুজ্জামান বলেছেন, মাদকের বড় কারবারী যারা রাজনৈতিকভাবে কর্তৃত্ববান এবং সামাজিকভাবে প্রভাবশালী তারা বহাল তবিয়তে থেকে যাচ্ছেন। বন্দুক যুদ্ধের নামে যা করা হচ্ছে- তা শাসক দলের আইন, আদালত, আইনের শাসন ও মৌলিক মানবাধিকার প্রভৃতির প্রতি চরম অনাস্থা ও অশ্রদ্ধা তুলে ধরছে। গতকাল শুক্রবার একান্ত সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

আরও : মালিতে জঙ্গি হামলায় নিহত ২০

খালেকুজ্জামান বলেন, মাদক সমস্যাকে কেন্দ্র করে যে পদ্ধতিতে দমন ও প্রতিকারের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে- তাতে সাময়িক সময়ের জন্য হয়ত দৃশ্যমানতায় তা কমে আসবে। কিন্তু সমস্যা আরও গভীরে অদৃশ্যে ব্যাপকতা লাভ করতে পারে। মানুষ মাদকের ছোবল থেকে মুক্তি সর্বান্তকরণে চাইলেও শাসক দল ও সরকারের রাজনৈতিক উদ্দেশ্য সম্পর্কে সন্ধীহান করে তুলতে পারে।

তিনি বলেন, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরও বেশী প্রশ্নবিদ্ধ, বেপরোয়া ও সীমা লঙ্ঘনকারী দুর্নীতিগ্রস্ত হওয়ার পথ প্রশস্ত করে দিতে পারে। এমন কি আগামী নির্বাচনকে কেন্দ্র করে যতটুক শঙ্কা ও সন্দেহ রয়েছে তাকে আরও বাড়িয়ে দিয়ে বড় ধরণের অনিশ্চিত পরিবেশ তৈরী হয়ে যেতে পারে। ফলে অবিলম্বে কথিত বন্দুক যুদ্ধে মানুষ হত্যা বন্ধ করে মাদকের মূল হোতাদের আইনের আওতায় এনে দ্রুত বিচার সম্পন্ন করাই এ মূহুর্তে জনগণের প্রত্যাশা বলে তিনি উল্লেখ করেন। সম্পাদনা: মোহাম্মদ আবদুল অদুদ

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বিএনপির জন্ম হয়েছে বঙ্গবন্ধুর হত্যার মধ্যদিয়ে: আহমদ হোসেন

ইয়াবা বাণিজ্য যে কোনো মন্ত্রণালয়ের বাজেটের চেয়ে বড়: পিন্টু

ক্রসফায়ারে ভীত নই, সাক্ষাৎকারে বদি

৫টি শব্দ মুখস্ত করে টকশোতে বসেন আ.লীগ নেতারা: মাসুদ আহমেদ (ভিডিও)

হেরে যাওয়ার ভয়ে ক্ষমতাসীনরা সুষ্ঠু নির্বাচনের চিন্তা করে না: নাজমুল হুদা

মেয়েদের নিরাপত্তা হুমকির সম্মুখীন : দায়বদ্ধতা কার?