বৃহস্পতিবার, ৭ই জুন, ২০১৮ ইং ২৪শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

দেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা রাখার আহবান স্পিকারের

প্রবাসীদেরকে ঐক্যবদ্ধভাবে দেশের উন্নয়নে ভূমিকা রাখার আহবান জানিয়েছেন সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি।

গতকাল প্যারিসে ফ্রান্স আওয়ামী লীগ আয়োজিত ইফতার মাহফিল পূর্বক আলোচনায় প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান তিনি। স্পিকার বলেন বঙ্গবন্ধুর আজীবন লালিত স্বপ্ন অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন। সকল সামাজিক ও অর্থনৈতিক সূচকে বাংলাদেশের অবস্থান এখন সুদৃঢ়। ইতোমধ্যে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশের পর্যায়ে প্রবেশ করেছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ উন্নয়ন অগ্রযাত্রায় নতুন মাইল ফলক। তিনি এসময় ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে উপনীত হওয়ার লক্ষ্যে সকল প্রবাসীকে ঐক্যবদ্ধভাবে ভূমিকা রাখার আহ্বান জানান।

তিনি বলেন, মাহে রমজান পবিত্র মাস-যা সংযমের শিক্ষা দেয়। এ শিক্ষায় দিক্ষীত হয়ে বাংলাদেশের মান মর্যাদা অক্ষুন্ন রাখতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন এবং বাংলাদেশের সুনাম পৃথিবীর এক প্রান্ত হতে অন্য প্রান্তে ছড়িয়ে দেয়ার আহবান জানান। তিনি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে ফ্রান্স আওয়ামী লীগের সকল স্তরের নেতা কর্মীকে সংগঠিত হওয়ারও আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেগুফতা ইয়াসমিন এমিলি, এমপি। ফ্রান্স আওয়ামীলীগের নেতা-কর্মী, ব্যবসায়ী নেতারা ছাড়াও ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন এ সময়ে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বাহরাইনস্থ্য ব্রাহ্মনবাড়ীয়া জেলা বিএনপির  ইফতার ও দোয়া মাহফিল 

সোলায়মানদের হাঁকডাকের পেছনে অসহায় গল্পটা কেউ জানেনা!

ইয়েমেন উপকূলে নৌকাডু্বে ৪৬ অভিবাসী নিহত

নিউইয়র্কে বাংলাদেশি ইমামসহ দুই জনকে হত্যায় মার্কিন নাগরিকের যাবজ্জীবন

ইতালিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত

মালয়েশিয়ায় বাংলাদেশিকে ইমিগ্রেশন কর্মকর্তার চড়! (ভিডিও)