শনিবার, ২৩শে জুন, ২০১৮ ইং ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

নবীনগর ৩২ ঋষি অন্ধকার ছেড়ে আলোর পথে

news-image

নবীনগর প্রতিনিধি : ‘মাদক ছাড়বো ফুল ধরবো’ এই শ্লোগানে নবীনগর পৌর এলাকার ভোলাচং ঋষি পাড়ার ৩২ জন ঋষি এখন থেকে চোলাই মদ তৈরী ও বিক্রি করবেন না এমনই অঙ্গিকারে আবদ্ধ হলেন তারা ।

পৌর এলাকার ৮নং ওয়ার্ডের স্থানীয় কাউন্সিলর যদুনাথ ঋষির নেতৃত্বে ওই এলাকার মাদক ব্যবসায়ী ও মাদকসেবীরা ঐক্যবদ্ধ হয়ে নবীনগর থানার সার্কেল অফিসে আজ (১১/৬) দুপুরে আনুষ্ঠানিক ভাবে আত্মসমর্থন করেন।

এ সময় বক্তব্য রাখেন, নবীনগর থানা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার চিত্ত রঞ্জন পাল, এএসপি (পবিস) শুভাশীষ ধর, জেলা পরিষদ সদস্য বোরহান উদ্দিন আহম্মেদ, কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি জহির উদ্দিন চৌধুরী সাহান, ওসি আসলাম শিকদার, ইন্সপেক্টর (তদন্ত) রাজু আহম্মেদ, সাংবাদিক সঞ্জয় সাহা,প্যানেল মেয়র কবির আহম্মেদ, শ্যামল ঋষি, সঞ্জিবন ঋষি প্রমুখ।

এসময় ওই এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী নৈয়মী ঋষি,বাছির মিয়া ও আলমগীর কে ২৪ ঘন্টার মধ্যে গ্রেপ্তারের নির্দেশ প্রদান করা হয়।

ঋষি পাড়ার চরণ ঋষি বক্তব্যে বলেন, আমরা বাপ দাদার আমলে যাই করিনা কেন অহন থাইক্কা ছেলেমেয়েদের লেখাপড়া করান সহ ঋষি পাড়াতে আর চোলাই মদ তৈরী ও বিক্রি করতে দেওয়া হবেনা। কাউন্সিলর যদুনাথ ঋষি বলেন, সারা দেশের ন্যায় নবীনগরেও পুলিশের মাদক বিরোধী অভিযান এবং মাদকের ভয়াবহতা উপলব্ধি করতে পেরে সার্কেল মহোদয়ের নিদের্শে ঋষি পাড়ার ৩২ জন ঋষি ‘মাদক ছাড়বো ফুল ধরবো’ এই মর্মে অঙ্গিকার করেন।

অতিরিক্ত পুলিশ সুপার চিত্ত রঞ্জন পাল বলেন, নবীনগরে মাদককে নির্মূল করার জন্যই ভোলাচং ঋষি পাড়া দীর্ঘদিনের চোলাইমদ তৈরী ও বিক্রি করবে না মর্মে ৩২ জনের তালিকা করা হয়েছে। আজকে তারা গোলাপ ফুল হাতে নিয়ে এসব মাদক তৈরী ও বিক্রি না করার অঙ্গিকার করেন।

Print Friendly, PDF & Email