শনিবার, ২৩শে জুন, ২০১৮ ইং ৯ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

জিপিএ-৫ বিক্রি কেলেঙ্কারীতে বন্ধ হচ্ছে ৫ কলেজ

news-image

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষারসর্বোচ্চ ফল জিপিএ-৫ বিক্রি কেলেঙ্কারীতে অভিযুক্ত রাজধানীর ৫ কলেজ বন্ধ হতে চলেছে।

ওই পাঁচ কলেজের শিক্ষাকার্যক্রম কেন বাতিল ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে কলেজগুলোর অধ্যক্ষকে কারণ দর্শানোর নোটিস দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। আগামী ৩ কার্যদিবসের মধ্যে ৫ কলেজের অধ্যক্ষদের নোটিসের জবাব দিতে বলা হয়েছে।অভিযুক্ত কলেজগুলো হল- মাইলস্টোন কলেজ, ন্যাশনাল পাবলিক কলেজ, উত্তরা ইউনাইটেড কলেজ, ঢাকা মেগাসিটি কলেজ এবং দি ব্রিলিয়ান্ট কলেজ।

নোটিসে বলা হয়, গত ৯ জুন মাছরাঙা টিভিতে প্রচারিত এক প্রতিবেদনে প্রমাণ হয় যে, এ সকল প্রতিষ্ঠান পরীক্ষার ফল পরিবর্তনে প্রতারণার আশ্রয় নিচ্ছে। অথচ পরীক্ষার ফল পরিবর্তনে কারো কোন সুযোগ নেই। এমতাবস্থায় এ প্রতিষ্ঠানগুলোর এসব কর্মকাণ্ডে শিক্ষাবোর্ড ও সরকারের ভাবমূর্তি দারুনভাবে ক্ষুন্ন হওয়ায় প্রতিষ্ঠানগুলোর বিরুদ্দে আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ প্রতিষ্ঠানের পাঠদানের অনুমতি কেন বাতিল করা হবে না তার উপযুক্ত ব্যাখ্যা ৩ কার্য দিবসের মধ্যে ঢাকা শিক্ষা বোর্ডের কাছে পাঠাতে বলা হয়েছে।

এদিকে জিপিএ ৫ বিক্রি কেলেঙ্কারীতে ৫ কলেজের বিরুদ্ধে ব্যবস্থা নিলেও এ চক্রের মূল হোতা শিক্ষা ক্যাডার কর্মকর্তা অদ্বৈত কুমার রায়ের বিরুদ্ধে এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি সরকার। সূত্র: দৈনিক শিক্ষা

Print Friendly, PDF & Email