বৃহস্পতিবার, ২১শে জুন, ২০১৮ ইং ৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

ইংল্যান্ডের বিপক্ষে সমাল তালে লড়ে যাচ্ছে তিউনেশিয়া, দেখলাটি সরাসরি দেখুন…

স্পোর্টস ডেস্ক।। শুরুটা দুর্দান্ত হয়েছিল ইংল্যান্ডের। হ্যারি কেন ঝড়ে এগিয়ে গিয়েছিলেন ইংলিশরা। তবে ঝড়ের গতিটা ধরে রাখতে পারেননি তারা। সঙ্গত কারণে গোল হজম করতে হয়েছে তাদের। সফল স্পট কিকে তিউনিশিয়াকে সমতায় ফিরিয়েছেন ফারজানি সাশি।

৩৩ মিনিটে ডি বক্সে ফাখরেদ্দীন বেন ইউসেফকে ফাউল করেন কাইল ওয়াকার। এতে পেনাল্টি পায় তিউনিশিয়া। তা থেকে গোল করতে মোটেও ভুল করেননি সাশি। এ মুহূর্তে ১-১ সমতা নিয়ে বিরতিতে গেছে দুদল।

সেই ১৯৬৬ সালে শিরোপা ছুঁয়ে দেখে ইংল্যান্ড। এরপর অতিক্রান্ত হয়েছে ৪ যুগের বেশি সময়। তবে তা স্পর্শ করে দেখার আর স্বাদ হয়নি ইংলিশদের। এবার সেই খরা ঘোচাতে মরিয়া তারা। সেই লক্ষ্যে মিশনে নামেন গ্যারেথ সাউথগেটের সদস্যরা। তারা মুখোমুখি হন আফ্রিকা পরাশক্তি তিউনিশিয়ার।

যাত্রাটাও দুর্দান্ত হয় ইংল্যান্ডের। শুরুতে দারুণ খেলেন তারা। একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে ব্যতিব্যস্ত রাখেন সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। ম্যাচের ১১ মিনিটে দলকে লিড এনে দেন অধিনায়কের আর্মব্যান্ড পরা কেন।

আরও : ইভা অনুপ্রেরণা, গান আমার আশ্রয় : মাহফুজুর রহমান

এ ম্যাচে সম্ভাব্য সব তারকাই রয়েছেন ইংল্যান্ড একাদশে। রক্ষণ সামলাচ্ছেন জন স্টোনস, কাইল ওয়াকার, জর্দান হেন্ডারসন। মাঝমাঠে বল নিয়ন্ত্রণ ও বানিয়ে দেয়ার দায়িত্ব পালন করছেন ডেলে আলি, হেসে লিনগার্ড ও অ্যাশলে ইয়াং। গোল করার গুরুদায়িত্ব বহন করছেন রাহিম স্টার্লিং ও হ্যারি কেন।

ইংল্যান্ড একাদশ : জর্ডান পিকফোর্ড (গোলরক্ষক), জন স্টোনস, হ্যারি ম্যাগুইরে, কাইল ওয়াকার, জর্দান হেন্ডারসন, ডেলে আলি, হেসে লিনগার্ড, অ্যাশলে ইয়াং, কেইরান ট্রিপার, রাহিম স্টার্লিং ও হ্যারি কেন।

তিউনিসিয়া একাদশ : মোয়েজ হোসেন (গোলরক্ষক), ইয়াসিন মেরিয়াহ, সিয়াম বিন ইউসুফ, আলি মালোল, দাইলান ব্রুন, ফারজানি সাশি, ইলিয়াস এসখিরি, আনিস বদ্রি, ফাখরেদ্দীন বিন ইউসেফ, নাইম স্লিতি ও ওয়াহবি খাজরি।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

স্পেন দ্বিতীয় রাউন্ডের পথে ইরানকে হারিয়ে

নেইমার খেলবেন কোস্টারিকার বিপক্ষে

অবশেষে মাইক্রোবাস পেলেন নারী ক্রিকেটাররা

বাংলাদেশকে চিনি, দোয়া করবেন

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই গোল করল স্পেন, খেলাটি সরাসরি দেখুন…

মেসির প্রতি মায়ের শুভকামনা