মঙ্গলবার, ২৬শে জুন, ২০১৮ ইং ১২ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

ক্ষমতায় যারা কুক্ষিগত ছিল তাদেরই ভাগ্য পরিবর্তন হয়েছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ৭৫ পর্যন্ত জাতির পিতা ক্ষমতায় ছিলেন। ৭৫ এর পর পর থেকে মানুষের কল্যাণে কোনো কাজ হয়নি। শুধু মাত্র ক্ষমতায় যারা কুক্ষিগত ছিল তাদেরই (বিএনপি) ভাগ্য পরিবর্তন হয়েছে। ক্ষমতার আশেপাশে যারা ছিল তাদের ভাগ্য পরিবর্তন হয়েছে কিন্তু জনগণের না। জনগণের জন্য তারা (বিএনপি) কাজ করেনি, করতেও চায়নি। ভোগ, বিলাশ,সন্ত্রাস, জঙ্গিবাদ ও মানুষ হত্যা আমরা সেগুলোই দেখেছি।

আজ আওয়ামী লীগের ৬৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে গণভবনে দলের বিশেষ বর্ধিত সভায় এসব কথা বলেন দলের সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সবসময় কাজ করেছে সাধারণের জন্য। রাজনীতি সঠিক হলে এবং দেশের কল্যাণে নিঃস্বার্থভাবে কাজ করলে দেশের উন্নয়ন হয় এটি প্রমাণ করেছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ কথা দিলে কথা রাখে।

তিনি বলেন, একটা লক্ষ্য স্থীর রেখেই জাতির পিতা এই বাংলাদেশকে স্বাধীন করেছে। আওয়ামী লীগ প্রতিষ্ঠাই হয়েছে বাঙালি জাতির মুক্তির জন্য। বাঙালির যা কিছু অর্জন সবই এসেছে আওয়ামী লীগের শাসনামলে। আওয়ামী লীগের প্রতিষ্ঠা হয়েছিল বাংলাদেশকে স্বাধীন করার জন্য। সব ধর্মের মানুষের দল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছিল এই দল।

আরও : একটি আমের দাম দেড় হাজার টাকা!

তিনি আরো বলেন, বিএনপি ক্ষমতার এসে কী করেছে? তারা ক্ষমতায় এসে মানুষ হত্যা ছাড়া আর কিছুই করেনি। তারা ঘরে ঘরে আমাদের আওয়ামী লীগের নেতা-কর্মীদের অত্যাচার নির্যাতন করেছে। ১৯টি ক্যু হয়েছে এই দেশে। আমরা যখন ক্ষমতায় এসেছি, বাংলাদেশে এই প্রথম আমি হত্যা, ক্যু ও ষড়যন্ত্রের বিরুদ্ধে সোচ্চার হয়েছি। তার জন্য অনেক খেসারত দিতে হয়ে। আমরা সবসময় চিন্তা করেছি এই দেশে এ ধরণের অরাজকতা চলতে পারে না।

বিএনপির রাজনীতির সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, দূর্ণীতিবাজদের দলে রাখার জন্য দলের গঠনতন্ত্র পরিবর্তন করে বিএনপি নিজেদের দূর্নীতিবাজ দল হিসেবে প্রমান করেছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের ইতিহাস জাতির পিতার ইতিহাস। বঙ্গবন্ধুর প্রতিটি পদচারণা মানুষকে উদ্বুদ্ধ করেছে। তিনি ঝুঁকি নিয়ে আমাদের স্বাধীনতার পথ দেখিয়েছেন। যুদ্ধ শেষে জাতির পিতার অনুরোধে মিত্রবাহিনী ফেরত নিয়েছিল ভারত। যা পৃথিবীর আর কোন দেশে এমন মিত্রবাহিনী ফেরত নেয়ার ঘটনা ঘটেনি। প্রথম শাসনতন্ত্র, বাংলাকে রাষ্ট্রভাষার মর্যাদা, বাংলাদেশের স্বাধীনতাসহ দেশের প্রতিটি অর্জনের সঙ্গে মিশে আছে বাংলাদেশ আওয়ামী লীগ।

ভোটের রাজনীতি করতে হলে উন্নয়নের কথা জনগনের সামনে তুলে ধরতে হবে বলে মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

সূত্র : বিটিভি

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

এরদোগানকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

দেশে রক্তগঙ্গা বয়ে যাওয়ার শঙ্কা মন্ত্রীর

ইউনিয়ন পর্যায়ে হবে আওয়ামী লীগের বর্ধিত সভা

ইসিকে বিতর্কিত করতে চাইছে বিএনপি : এইচ টি ইমাম

নৌকার বিজয় নিশ্চিত করতে হবে : ইঞ্জিনিয়ার সফিকুল

ইসির সঙ্গে বৈঠকে আ.লীগের ৫ নেতা