মঙ্গলবার, ২৬শে জুন, ২০১৮ ইং ১২ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

উত্তর কোরিয়া এখনো মারাত্মক পরমাণু হুমকি : ট্রাম্প

আবারো উত্তর কোরিয়াকে মারাত্মক পরমাণু হুমকি আখ্যা দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিমের সাথে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করার পরও তাদের ব্যাপারে এমন চাঞ্চল্যকর মন্তব্য করে কঠিন অর্থনৈতিক অবরোধ বৃদ্ধি করার নির্দেশনাও জারি করেছেন বলে জানিয়েছে বিৃটেন ভিত্তিক সংবাদমাধ্যম ‘দ্যা গার্ডিয়ান’।

শুক্রবার এক বিবৃতির মাধ্যমে ট্রাম্প জানান, উত্তর কোরিয়া এখনো যুক্তরাষ্ট্রের জন্য মারাত্মক হুমকি। তাদের পরমাণবিক কার্যক্রম এখনো আমাদের জন্য নিরাপদ নয়। যদিও এ মাসের মাঝামাঝি কিমের সাথে একটি ঐতিহাসিক সম্মেলন শেষে ট্রাম্প পিয়ংইয়ংকে বিশ্বের জন্য নিরাপদ ঘোষণা দিয়েছিলেন বলে জানিয়েছিল সিংগাপুর ভিত্তিক সংবাদমাধ্যম ‘স্ট্রেইট টাইমস’।

আরও : একটি আমের দাম দেড় হাজার টাকা!

সম্মেলন পর ১৩তারিখ এক টুইটবার্তায় উত্তর কোরিয়াকে পারমাণবিক অস্ত্রে নিরাপদ রাষ্ট্র ঘোষণা দিয়ে রাতে তার ভাল ঘুম হবে বলেও মন্তব্য করেছিলেন ট্রাম্প। এদিকে চুক্তি অনুযায়ী দক্ষিণ কোরিয়ার সাথে পেন্টাগনের যৌথ সামরিক মহড়াও অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে।

উল্লেখ্য, গত ১২জুন সিংগাপুরে উত্তর কোরিয়ার নেতা কিম জং উন ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে একটি ঐতিহাসিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে পিয়ংইয়ং এর পরমাণবিক নিরস্ত্রিকরণের শর্তে তাদের ওপর থেকে সকল নিষেধাজ্ঞা প্রত্যাহারের প্রতিশ্রুতি দিয়ে একটি সমঝোতা চুক্তিও সাক্ষর হয়। সম্মেলন থেকে ওয়াশিংটনে ফিরে যাওয়ার পর এক টুইটবার্তায় ট্রাম্প তাদের সম্মেলনটিকে সফল ঘোষণা দিয়েছিলেন। ইয়ন নিউজ

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

যৌতুক নিয়ে মিথ্যা মামলা করলে জেল-জরিমানা

মালয়েশিয়ার এই মসজিদে যেতে পারবেন না পর্যটকরা

কৃষি শুমারির তথ্য সংগ্রহের কাজ আগামী বছরের এপ্রিলে শুরু

মিয়ানমার সেনাবাহিনীর শীর্ষ সাত কর্মকর্তাকে শাস্তি দিল ইইউ

গৃহবধূ ও যুবককে ল্যাম্পপোস্টে বেঁধে নির্যাতন, ছবি ভাইরাল!

পুলিশের ১১ ডিআইজি পদমর্যাদার কর্মকর্তার বদলি