বৃহস্পতিবার, ৫ই জুলাই, ২০১৮ ইং ২১শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

ছবি থেকেই মেলানিয়ার আয় ১০ লাখ ডলার

মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প তার ছবির রয়ালিটি বাবদ ১০ লাখ মার্কিন ডলার পেয়েছেন। তবে এধরনের ছবি ব্যবহারের ক্ষেত্রে শর্ত ছিল এসব ছবি ইতিবাচক খবরে ব্যবহার করা হবে মাত্র। শুধু মেলানিয়া নয় তার পরিবারের অন্যান্য সদস্যদের ছবি ব্যবহার করা হয়েছে। গেটি ইমেজ এসব ছবি কিনে বিভিন্ন মিডিয়ায় সরবরাহ করেছে। ২০১০ থেকে ২০১৬ সাল পর্যন্ত এসব ছবি তোলা হয়। স্পুটনিক ইন্টারন্যাশনাল

ওই সময়ে মেলানিয়া ও তার পরিবারের সদস্যদের অন্তত ১৮৭টি ছবি তুলেছেন বেলজিয়াম ফটোগ্রাফার রেগিন মাঅক্স। যুক্তরাষ্ট্রে সেলিব্রেটিদের এধরনের ছবি বিক্রি খুবই সাধারণ ঘটনা হলেও ফার্স্ট লেডির ক্ষেত্রে তা ব্যতিক্রম। গেটি ইমেজের কাছ থেকে মেলানিয়ার ছবি ইয়াহু নিউজ, দি ডেইলি মেইল, এনবিসি নিউজ, ম্যারি ক্লেয়ার’এর মত নামকরা মিডিয়া প্রতিষ্ঠানগুলো ব্যবহার করেছে। আবার কেউ কেউ এসব ছবি অজান্তে ব্যবহারের পর বিষয়টির সঙ্গে রয়ালিটি জড়িত তা জানতে পেরে তা মুছে দিয়েছেন। ইয়াহু লাইফস্টাইল একবার ভুল করে মেলানিয়ার ছবি ব্যবহারের পর দুঃখ প্রকাশ করে।

গেটি ইমেজ মেলানিয়ার ছবি মিডিয়া হাউজগুলোতে সরবরাহ ছাড়াও গিফট শপগুলোতে দেয়া ক্যালেন্ডারের জন্যে ফার্স্ট লেডির ছবি সরবরাহ করে। ট্রাম্পের নির্বাচনী প্রচারণার সময় গাইড বুকগুলোতে এধরনের ছবি ব্যবহার করা হয়।

Print Friendly, PDF & Email