[bangla_day], [english_date] [bangla_date]

অযথাই অভিনয় করে নেইমার : জার্মান কিংবদন্তী

স্পোর্টস ডেস্ক: চলতি বিশ্বকাপে বারবার পড়ে গিয়ে একের পর এক সমালোচনা ও নিন্দার শিকার হয়েছে ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। জার্মানির ১৯৯০ সালের বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক লোথার ম্যাথুজের মতে নেইমারের মানের একজন প্লেয়ারের অযথাই এমন পড়ে যাওয়া তথা অভিনয় করাটা মানায় না।

বারবার পড়ে যাওয়ার মাধ্যমে, রেফারির দৃষ্টি আকর্ষণের মাধ্যমে নিজের খেলার মান ও বিশেষত্বের অপমান করেন বলে মনে করেন জার্মানির এই কিংবদন্তী ফুটবলার। নেইমারকে অযথাই এসব অভিনয় না করার পরামর্শ দেন ম্যাথুজ।

সংবাদ মাধ্যমের সাথে কথা বলার সময় তিনি বলেন, ‘নেইমারের তো এসবের প্রয়োজন নেই। সে অযথাই এটা (অভিনয়) করে। সে দুর্দান্ত একজন খেলোয়াড়। এমন করায় সে কোন সহমর্মিতা কিন্তু পাচ্ছে না।’

জার্মান কিংবদন্তী ম্যাথুজ নেইমারের পড়ে যাওয়াকে ভালো চোখে না দেখলেও, ব্রাজিলিয়ান কিংবদন্তী রোনালদো ঠিকই কথা বলেছেন নেইমারের পক্ষে। ‘দ্য ফেনোমেনন’ এর মতে রেফারিরা নেইমারের প্রতি তেমন নজরদারি করে না বলেই চলতি বিশ্বকাপে এখনো পর্যন্ত সবচেয়ে বেশি ফাউলের শিকার হয়েছেন নেইমার।

রোনালদো বলেন, ‘আমি বিশ্বাস করি না যে রেফারিরা তাকে ঠিকঠাক সুরক্ষা দিতে পেরেছে। এ বিষয়ে নানান রসাত্মক কথাবার্তা চলছে এখন ফুটবল বিশ্বে। আমি সেগুলোর একটার সাথে একমত নই।’

এ জাতীয় আরও খবর

ব্রাজিলকে কাঁদিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে বেলজিয়াম

অবশেষে সন্ধান মিলল রহস্যময় সেই শহরের

২-০ গোলে পিছি বিরতিতে গেল ব্রাজিল

প্রেমের কোনও জায়গা নেই : জ্যাকুলিন

২-০ গোলে পিছিয়ে ব্রাজিল

থাই গুহায় আটক ফুটবলারদের বিশ্বকাপ দেখার আমন্ত্রণ ফিফার