শনিবার, ১৪ই জুলাই, ২০১৮ ইং ৩০শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

কালো ব্যাজ পরে প্রতিবাদ চট্টগ্রামের সাংবাদিকদের

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের বেসরকারি ম্যাক্স হাসপাতালে চিকিৎসকদের অবহেলায় ও ভুল চিকিৎসায় শিশু রাফিদা খান রাইফার মৃত্যুতে জড়িতদের বিচারের দাবিতে কালো ব্যাজ ধারণ করে প্রতিবাদ কর্মসূচি পালন করেছেন চট্টগ্রামের সাংবাদিকরা। বুধবার চট্টগ্রাম প্রেস ক্লাবে কালো ব্যাজ কর্মসূচির উদ্বোধন করেন চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি নাজিমউদ্দিন শ্যামল ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস।

পরে চট্টগ্রামের সব গণমাধ্যম প্রতিষ্ঠানে কর্মরতরা কালো ব্যাজ ধারণ করে রাইফা হত্যার বিচারের দাবিতে প্রতিবাদ কর্মসূচি পালন করেন। এদিকে, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) ঘোষিত আন্দোলন কর্মসূচিতে সংহতি প্রকাশ করে কালো ব্যাজ ধারণ করেন বিভিন্ন দেশ থেকে আসা বেশ কয়েকজন সাংবাদিক। চট্টগ্রামে অনুষ্ঠিত একটি আন্তর্জাতিক কর্মশালায় অংশ নিতে তারা চট্টগ্রামে এসেছেন। এমন ঘটনায় দুঃখ প্রকাশ করেন ব্রিটিশসহ বিভিন্ন দেশ থেকে আসা সাংবাদিকরা।

কালো ব্যাজ কর্মসূচি উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের আপ্যায়ন সম্পাদক রোকসারুল ইসলাম, চট্টগ্রাম হাউজিং সোসাইটির পরিচালক মহসিন কাজী, সিইউজের প্রচার ও প্রকাশনা সম্পাদক আহমেদ কুতুবসহ চট্টগ্রামের গণমাধ্যম প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিকরা।

সাংবাদিক নেতারা বলেন, রাইফা হত্যার বিচারের দাবিতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন অভিযুক্ত চিকিৎসকদের বিচার, অবৈধ অনুমোদনহীন ম্যাক্স হাসপাতাল বন্ধ ও সাংবাদিকদের সঙ্গে অশোভন আচরণকারী ডা. ফয়সল ইকবালের সনদ বাতিল ও জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবিতে রাজপথে সোচ্চার রয়েছেন। এই তিন দাবি বাস্তবায়ন করেই চট্টগ্রামের সাংবাদিক-জনতা ঘরে ফিরে যাবেন। রাইফার মৃত্যুকে নিয়ে কোনো ধরনের ষড়যন্ত্র হলে তা কঠোরভাবে প্রতিহত করবেন সাংবাদিক-জনতা।

এ জাতীয় আরও খবর

রাজশাহীতে বিল চাষ নিয়ে গ্রামবাসী পুলিশ সংঘর্ষে গুলিবিদ্ধ ৯

রাসিক নির্বাচন ঘিরে বেড়েই চলেছে উত্তাপ উত্তেজনার পারদ

বোনের গায়ে হলুদের অনুষ্ঠানে প্রাণ গেল ভাইয়ের

‘পুলিশের বিরুদ্ধে মামলা করে কয়দিন টিকে থাকবেন’

৫৩০০ বছর আগে জীবনের শেষ খাবারের মেনুতে যা ছিল

১৪ জুলাই ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ২ কোটি ১৯ লাখ শিশু