মঙ্গলবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৭ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক, বাংলাদেশ আলোচনা করে সমস্যার সমাধান চায় : প্রধানমন্ত্রী

news-image

ডেস্ক রিপোর্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রতিবেশী দেশগুলোর সঙ্গে বাংলাদেশ সবসময় আলোচনার মাধ্যমে এ অঞ্চলের সব সমস্যা সমাধান করতে চায়।

বাংলাদেশ সফররত ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ আজ শনিবার সকালে গণভবনে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

সাক্ষাতের পর প্রধানমন্ত্রীর অতিরিক্ত প্রেস সচিব নজরুল ইসলাম সাংবাদিকদের ব্রিফ করেন।

শেখ হাসিনা বলেন, ভারতের সঙ্গে স্বাক্ষরিত স্থল সীমান্ত চুক্তিসহ বিভিন্ন চুক্তি বাস্তবায়ন দ্বিপক্ষীয় আলোচনার মাধ্যমেই সম্ভব হয়েছে। সন্ত্রাসের বিরুদ্ধে তাঁর সরকারের জিরো টলারেন্স নীতির উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ তার ভূখণ্ডকে ব্যবহার করে কখনোই কোনোভাবেই কোনো সন্ত্রাসী বা সন্ত্রাসবাদী গোষ্ঠীকে প্রতিবেশী দেশের বিরুদ্ধে সন্ত্রাসী কার্যকলাপ পরিচালনা করতে দেবে না।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী সন্ত্রাসবাদ সমূলে উৎপাটনে দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে আঞ্চলিক পর্যায়ে আলোচনার ওপর গুরুত্ব আরোপ করে বলেন, সবাই ঐক্যবদ্ধ থাকলে এ সামাজিক ব্যাধিকে মোবাবিলা করা সম্ভব। তবে তিনি বলেন, এ অঞ্চলের কোনো কোনো দেশের কারণে সেটা সম্ভব হচ্ছে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করে রাজনাথ সিং বলেন, ৭ দশমিক ৭৮ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি অর্জন সম্ভবত বিশ্বে সর্বোচ্চ এবং দ্রুত বর্ধনশীল জিডিপি। তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে বর্তমানে সর্বোচ্চ পর্যায়ের দ্বিপক্ষীয় সুসম্পর্ক বিদ্যমান রয়েছে।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত মে মাসে পশ্চিমবঙ্গের শান্তিনিকেতনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তাঁর বৈঠকের কথা স্মরণ করে বলেন, সে বৈঠক ফলপ্রসূ হয়েছিল।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের স্পেশাল সেক্রেটারি বর্ডার ম্যানেজমেন্ট ব্রজরাজ শর্মা,বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রীংলা এবং বাংলাদেশের পক্ষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, মুখ্য সচিব মো. নজিবুর রহমান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দীন এবং সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দীন আহম্মদ চৌধুরী এবং পুলিশের আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারি এ সময় উপস্থিত ছিলেন। সূত্র: এনটিভি

এ জাতীয় আরও খবর

অর্থমন্ত্রীর আশা দেশের সমুদ্রসীমায় গ্যাস পাওয়ার

২০ ফেব্রুয়ারি সংরক্ষিত নারী আসনের এমপিদের শপথ

আমিরাতের শ্রমবাজার আবারও চালু হচ্ছে

চট্টগ্রামবাসীর জন্য সুখরব দিলেন রেলমন্ত্রী

সংসদে বিতর্ক: বদিকে দিয়ে মাদক নিয়ন্ত্রণ, শাজাহান খানকে দিয়ে সড়ক নিয়ন্ত্রণ

বন্ধ হচ্ছে আরও ১৫ হাজার ৬৩৬টি পর্নো সাইট

রিট খারিজ, একাদশ সংসদের এমপিদের শপথ বৈধ

সংসদ সদস্যদের শপথের বৈধতার রিট খারিজ

রাজধানীর যেসব এলাকায় মঙ্গলবার গ্যাস থাকবে ও থাকবে না

অর্থমন্ত্রী তেমন কিছু জানেন না অনুমোদিত ৩টি ব্যাংক সম্পর্কে

রাজধানীর বিজয়নগরে ডাস্টবিন থেকে গুলি-গ্রেনেড উদ্ধার

বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত ৪টি সমঝোতা স্মারক স্বাক্ষর