বৃহস্পতিবার, ২৭শে সেপ্টেম্বর, ২০১৮ ইং ১২ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

বাঞ্ছারামপুর-হোমনা সড়কে সহস্রাধিক খানাখন্দ

বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : বাঞ্ছারামপুর-হোমনা সড়কের ১১ কিমি এর ৯ কিমি এর পুরো অংশে গর্তের সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।এতোটা বেড়েছে যে,প্রতি কিমিএ সে গর্তের সংখ্যা প্রায় দে শতাধিক।সে অনুযায়ী ৯কিমি-এ গর্তেও সংখ্যা প্রায় সহস্রাধিক।বাঞ্ছারামপুর হতে সড়ক পথে সরাসির ঢাকা যাওয়ার একমাত্র আন্তজেলা রাস্তাটিতে বৃষ্টি হলে তো সড়কে থাকে হাটুজল।তখন গাড়ি চালানো সাময়িক বন্ধ রাখে চালকরা।যাত্রী-চালকরা বলেন, এই সড়কটি আতংকের সড়ক’।

আজ রবিবার সকালে উপজেলা প্রশাসনের কাছে চালক-যাত্রী কল্যান সমিতি সওজ এর কাছে লিখিত আবেদনে বলেন,হয় রাস্তা মেরামত করুন,নতুবা রাস্তাটি পরিত্যাক্ত ঘোষনা করে আমাদের ঘরবন্দি করে রাখুন। ওই সড়ক চলাচলের উপযোগী করতে জরুরি মেরামতের দাবি জানিয়েছেন চালক-যাত্রীরা।’

সড়ক ভাঙাচোরার কারণে আজ থেকে অটোরিকশার ভাড়া দেড়গুন বৃদ্ধি করে হোমনা-বাঞ্ছারামপুর সড়কে ৬০ টাকার ভাড়া ১’শত করা হয়েছে। এতে ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রীরা।১১ কিলোমিটার সড়কে ২০-২৫ মিনিটে বাঞ্ছারামপুর থেকে হোমনা যাতায়াত করতে পারলেও এখন প্রায় ৫০-৬০ মিনিট সময় বেশী ব্যয় হচ্ছে বলে চালকরা জানায়।

বাঞ্ছারামপুর সওজর উপবিভাগীয় প্রকৌশলী আবদুল কাইয়ুম বলেন, বাঞ্ছারামপুর-হোমনা সড়কে বেশকিছু বড় গর্ত রয়েছে। মাঝেমধ্যে গর্তে বালু ও খোয়া ফেলা হচ্ছে। সড়কটির টেন্ডার হয়ে গেছে। অধিদপ্তরের অনুমোদন নিয়ে কাজ শুরু করতে আরও এক মাসের বেশি সময় লাগবে।