বুধবার, ১৮ই জুলাই, ২০১৮ ইং ৩রা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

ফাইনালের আগে কী বার্তা দিলেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট

শেষ ষোলো থেকেই মদ্রিচ-রাকিটিচদের সঙ্গী কোলিন্ডা গ্র্যাবার কিটারোভিচ। ক্রোয়েশিয়ার প্রতিটি ম্যাচেই জাতীয় দলের জার্সি গায়ে গ্যালারিতে উপস্থিত থেকে সমর্থন জুগিয়েছেন দলকে। জয়ের পর ড্রেসিংরুমে গিয়েও উদযাপনে মেতেছেন কোচ-খেলোয়াড়দের সঙ্গে। ব্যতিক্রম হচ্ছে না ফাইনাল ম্যাচেও।

১৫ জুলাই, রবিবার মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে ফ্রান্সের মুখোমুখি হবে ক্রোয়েশিয়া। এই ম্যাচে গ্যালারিতে দেখা যাবে ক্রোয়েশিয়ার প্রেসিডেন্টকে।

বহুল প্রতীক্ষিত সেই ম্যাচের আগে এক ভিডিওবার্তায় দলের জন্য দেশবাসীকে উল্লাস করার আহ্বান জানিয়েছেন আলোচিত এই প্রেসিডেন্ট। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভেরিফায়েড পেজ থেকে পোস্ট করা ভিডিওতে তিনি বলেন, ‘আজকে রাতে ক্রোয়েশিয়ার জন্যে সবাই উল্লাস করো। আমরা সেই অপেক্ষায় মুখিয়ে আছি। ধন্যবাদ রাশিয়া, আমরা আসছি।’

ভিডিওতে আয়োজক রাশিয়ার আতিথেয়তায় মুগ্ধতার কথাও জানিয়েছেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট। বিমানে ভ্রমণের সময় বানানো ওই ভিডিওবার্তায় তিনি আরও বলেন, ‘ক্রোয়েশিয়ার ভক্তদের পক্ষ থেকে রাশিয়ার আতিথেয়তার জন্য তাদের ধন্যবাদ জানাই। আয়োজক হিসেবে তোমাদের তুলনা নেই।’

রাশিয়া বিশ্বকাপের শুরু থেকেই চমকপ্রদ পারফরম্যান্স উপহার দিয়ে যাচ্ছে ক্রোয়েশিয়া। গ্রুপ পর্বের তিন ম্যাচের তিনটিতেই দুর্দান্ত জয় তুলে নেয় তারা। আর্জেন্টিনা, নাইজেরিয়া ও শেষ ম্যাচে আইসল্যান্ডকে হারিয়ে ‘ডি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নেন মদ্রিচ-মানজুকিচরা। শেষ ষোলোয় ডেনমার্ক, কোয়ার্টার ফাইনালে স্বাগতিক রাশিয়া ও সেমিফাইনালে ইংল্যান্ডকে হারায় তারা।

এর আগে বিশ্বকাপের প্রথম মিশনেই সেমিফাইনালে ওঠা ক্রোয়েশিয়া সেবার ফ্রান্স বাধায় আটকে গিয়েছিল। ১৯৯৮ সালের বিশ্বকাপে চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে ২-১ গোলে হেরে শেষ চার থেকে বিদায় নিয়েছিল তারা। এবারের ফাইনালে সেই ফ্রান্সই তাদের প্রতিপক্ষ।

এ জাতীয় আরও খবর

সোনার ট্রফি পেয়েও যে কাজটি করতে ভোলেননি পগবা…

এবারের বিশ্বকাপে ফাউল ও হলুদ কার্ডে সবার উপরে যে দেশ

‘সুমি যখন শুনল আমি যাচ্ছি না, লাফ দিয়ে উঠে আমার ব্যাগ গুছিয়ে দিল’

রুদ্ধশ্বাস ম্যাচে লঙ্কানদের হারালো বাংলাদেশ

‘ফ্রান্স ফুটবল খেলেনি’

শ্বাসরুদ্ধকর ম্যাচে বাংলাদেশের জয়