বৃহস্পতিবার, ১৯শে জুলাই, ২০১৮ ইং ৪ঠা শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

গোল্ডেন বল বড়জোর সান্ত্বনা পুরস্কার : মদ্রিচ

স্পোর্টস ডেস্ক : এমবাপে, গ্রিজমানরা যখন স্বপ্নপূরণের আনন্দে লুজনিকির একপ্রান্ত থেকে অপর প্রান্তে দৌড়ে বেড়াচ্ছেন, ঠিক তখনই স্বপ্ন ভাঙার যন্ত্রনা নিয়ে একা দাঁড়িয়েছিলেন ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচ।

বিশ্বকাপের গ্রুপ পর্যায় থেকে বিশ্বকাপের সেমিফাইনাল সবকটি ম্যাচ জিতে লুজনিকির বিশ্বকাপ ফাইনালে পা রেখেছিল ক্রোয়েশিয়া। বিশ্বকাপের প্রতিটা ম্যাচেই প্রশংসিত হয়েছে ক্রোয়েশিয়া অধিনায়ক মদ্রিচের খেলা। দলনায়কের উপর আস্থা রেখেই প্রথমবার বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেছিলেন ক্রোয়েটরা। খুব কাছে এসেও বিশ্বকাপ স্পর্শ করতে পারলেন না ক্রোয়েট অধিনায়ক। বিশ্বকাপ না জিততেল গোল্ডেন বল জেতেন মদ্রিচ। তবে বিশ্বকাপ ট্রফির সামনে এই পুরস্কারকে নিতান্ত সান্ত্বনা পুরস্কার বলেন মদ্রিচ।

ক্রোয়েশিয়ার ১০ নম্বর জার্সিধারী টুর্নামেন্টের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে এই খেতাব জিতেছিলেন মেসি। এবার জিতলেন ক্রোয়েশিয়ান লুকা মদ্রিচ, নাম-পদবির আদ্যাক্ষর ও জার্সি নম্বর ধরলে তাকেও এলএম টেন নামে অভিহিত করা যায়।

গোল্ডেন বল জেতার পর ক্রোয়েট অধিনায়ক বলেন, এই পুরস্কার অবশ্যই গর্বের। তবে এটা বিশ্বকাপ নয়। আমরা বিশ্বকাপ জিততে চেয়েছিলাম। পুরো টুর্নামেন্টে আমরা ভালো খেলেছি। কিন্তু কখনো কখনো ভালো খেলা দলও জেতে না।

এরপর বিশ্বকাপ না পাওয়ার আক্ষেপ থেকে মদ্রিচ যোগ করেন, আমি ক্রোয়েশিয়ার জন্য বিশ্বকাপ জিততে চেয়েছিলাম। সেটা হয়নি, এটাই সত্যি। গোন্ডেন বল আমাদের জন্য সান্ত্বনা পুরস্কার।

মদ্রিচের আগেও বেশ কয়েকজন কিংবদন্তি ফুটবলার বিশ্বকাপ হাতছাড়া করে গোল্ডেন বলেই সান্ত্বনা পেয়েছেন। তালিকায় অবশ্যই থাকবেন অলিভার কান, জিনেদিন জিদান, দিয়েগো ফোরলান এবং লিওনেল মেসি।

এ জাতীয় আরও খবর

হুমায়ূন আহমেদের আজ ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী

উরুগুয়ে প্রেসিডেন্ট গ্রিজম্যানকে স্বাগত জানাতে প্রস্তুত

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজ চূড়ান্ত

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিপক্ষে খেলবেন গেইল-রাসেল

জিম্বাবুয়েকে ৬৭ রানে গুড়িয়ে দিয়ে ওয়ানডে সিরিজ পাকিস্তানের

সাকিবরা ব্যাটিং পরামর্শক পাচ্ছেন ওয়ানডে সিরিজেই