মঙ্গলবার, ২৩শে অক্টোবর, ২০১৮ ইং ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

বিশ্বকাপ জেতায় মাথা কামাবেন জিরুদ!

news-image

স্পোর্টস ডেস্ক : ফুটবলারদের মাথা কামিয়ে ফেলার ঘটনা নতুন না। কিন্তু ফ্রান্স স্ট্রাইকার জিরুদের মাথার দিকে একবার তাকান। মাথা ভর্তি চুল এখনো তার। তার মতো ৩১ বছর বয়সে জিদানের মাথা ফাঁকা হয়ে গিয়েছিল। কিন্তু জিরুদ ওই মাথা ন্যাড়া করে ফেলবেন। কারণ তিনি এক কথার মানুষ। বিশ্বকাপের আগে বলেছিলেন ফ্রান্স বিশ্বকাপ জিতলে তিনি মাথার চুল রাখবেন না। এবার তাকে সেটা করে দেখাতে হবে।

রাশিয়া বিশ্বকাপে ফ্রান্স দারুণ ফুটবল খেলেছে। এমবাপ্পে, গ্রিজম্যান, পগবারা দারুণ ফুটবল উপহার দিয়েছেন। কিন্তু জিরুদ স্ট্রাইকার হয়েও ফ্রান্সের হয়ে কোন গোল দিতে পারেননি। গোলের লক্ষ্যে শট নিয়েছেন অনেকগুলো কিন্তু হাস্যকর সব মিস করেছেন চেলসির এই স্ট্রাইকার। তার অবাক করা কিছু মিসের কারণে অনেকে তাকে আর্জেন্টিনা স্ট্রাইকার হিগুয়েইনের সঙ্গে তুলনা করেন। তবে তিনি এখন বিশ্বকাপ জয়ী স্ট্রাইকার।

জিরুদের বিশ্বকাপ শেষ হয়েছে এক সপ্তাহ হয়নি। এরই মধ্যে তার মাথা ন্যাড়া করার কথা মনে করিয়ে দিয়েছেন অনেকে। তবে জিরুদ তো এখনই মাঠে নামছেন না। প্রিমিয়ার লিগ শুরু হওয়ার এখনো সপ্তাহ তিনেক বাকি আছে। তিনি যখন মাঠে নামবেন তখন মাথা কামিয়েই নামবেন। বিষয়টি জিরুদ নিজেই নিশ্চিত করেছেন।

নতুন মৌসুম শুরু হওয়ার আগে অলিভার জিরুদকে টেকো মাথায় দেখা যাবে কিনা এমন প্রশ্নের জবাব দিয়েছেন জিরুদ নিজে। তিনি বলেন, ‘আমি এক জবানের মানুষ এবং আমার দেওয়া কথাকে সম্মান করি। আমার স্ত্রী চান আমাদের সন্তানের ধর্মীয় দিক্ষা অনুষ্ঠানের পর আমি আমার চুল কাটায়।’

তবে ফ্রান্স স্ট্রাইকার জিরুদকে মাথা কামানোর কাজটি একা করতে হচ্ছে না। সঙ্গী পাচ্ছেন তিনি। তাও আবার যেন তেনো কেউ নন। ফ্রান্স দলের অধিনায়ক হুগো লরিস। তিনি জিরুদকে জানিয়েছেন, সতীর্থের সঙ্গে তিনিও মাথার চুল ছেঁটে ফেলবেন। এছাড়া নাবিল ফেকিরও মাথা কামাবেন বলে জানিয়েছেন। বিশ্বকাপ জেতায় মাতুইদি, থমাস লিমার এবং আদি রামি চুলের নতুন ছাঁট নিয়ে আসছেন বলেও জানান।