শুক্রবার, ১৭ই আগস্ট, ২০১৮ ইং ২রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

ছবির টানে ঢাকায় ঋতুপর্ণা

news-image

বিনোদন ডেস্ক : কিছুদিন আগে বাংলাদেশের একটি ছবিতে অভিনয় করেন ভারতীয় চিত্রনায়িকা ঋতুপর্ণা। ‘একটি সিনেমার গল্প’ নামের সেই ছবিটি ভারতীয় এই চিত্রনায়িকাকে খুব একটা আলোচনায় আনতে পারেনি। বাংলাদেশের বরেণ্য চিত্রনায়ক ও প্রযোজক-পরিচালক এম এ আলমগীরের সেই ছবিটি এ বছরের বাংলা নববর্ষে মুক্তি পায়। ‘একটি সিনেমার গল্প’ মুক্তির তিন মাসের মাথায় জানা গেল, ঋতুপর্ণা বাংলাদেশের আরেকটি ছবিতে অভিনয়ের জন্য ঢাকায় আসছেন। ‘জ্যাম; প্রেমের চাটনি’ নামের এই ছবি পরিচালনা করবেন নঈম ইমতিয়াজ নেয়ামূল।

‘জ্যাম; প্রেমের চাটনি’ ছবি নিয়ে রাজধানীর ঢাকা ক্লাবে ২৩ জুলাই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সেখানেই আনুষ্ঠানিকভাবে ঋতুপর্ণার ছবিতে অভিনয়ের ব্যাপারে ঘোষণা আসবে। ‘জ্যাম; প্রেমের চাটনি’ ছবিতে চুক্তিবদ্ধ হওয়ার পাশাপাশি ঋতুপর্ণা ঢাকায় চ্যানেল আইয়ের একটি নাচের অনুষ্ঠানের ব্যাপারে কথা বলবেন। নাচের অনুষ্ঠান ও ছবিতে চুক্তিবদ্ধ হতে আগামীকাল রোববার দিনের যেকোনো একটা সময়ে ঢাকায় এসে পৌঁছানোর কথা রয়েছে।

প্রথম আলোর সঙ্গে আজ শনিবার বিকেলে কথা হলে ঋতুপর্ণা বলেন, ‘কথাবার্তা হয়েছে। কিন্তু এখনো কিছুই চূড়ান্ত করা হয়নি। সবকিছু চূড়ান্ত হলে তবে এ নিয়ে কথা বলব। তবে রোববার দুপুরে হয়তো দুটো বিষয় সম্পর্কে জানিয়ে দিতে পারব।’

‘জ্যাম; প্রেমের চাটনি’ হচ্ছে প্রয়াত চিত্রনায়ক মান্নার প্রযোজনা সংস্থা কৃতাঞ্জলি চলচ্চিত্র থেকে নির্মিতব্য নতুন ছবির নাম। ঋতুপর্ণা এই ছবিতে একজন আইনজীবীর চরিত্রে অভিনয় করবেন এমনটাই নিশ্চিত করেছেন পরিচালক নেয়ামূল। ছবিটিতে অন্যতম কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের জন্য বৃহস্পতিবার রাতে চুক্তিবদ্ধ হয়েছেন জনপ্রিয় চিত্রনায়িকা পূর্ণিমা।

প্রয়াত সাংবাদিক আহমেদ জামান চৌধুরীর গল্প থেকে ‘জ্যাম; প্রেমের চাটনি’ ছবির চিত্রনাট্য ও সংলাপ তৈরি করছেন পান্থ শাহরিয়ার। ২৩ জুলাই রাজধানীর ঢাকা ক্লাবে ছবিটির সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।

নায়ক মান্না প্রয়াত হয়েছেন এক দশকের বেশি সময়। এখনো আছে তাঁর প্রযোজনা প্রতিষ্ঠান কৃতাঞ্জলি। এই প্রতিষ্ঠান থেকে একসময় অভিনয়ের পাশাপাশি ছবি নির্মাণের কাজ নিয়মিত করেছেন মান্না। অনেক বছর ধরে এই প্রতিষ্ঠান থেকে নতুন কোনো ছবি নির্মাণের খবর নেই। এই প্রতিষ্ঠান থেকে আটটি ছবি তৈরি হয়েছে। প্রথম ছবি ছিল ‘লুটতরাজ’। সর্বশেষ তৈরি হয় ‘পিতা-মাতার আমানত’ ছবিটি। নায়ক মান্না মারা যাওয়ার পর এই প্রতিষ্ঠান থেকে আর কোনো ছবি তৈরি হয়নি। তবে সম্প্রতি পরিচালক মালেক আফসারী পরিচালিত ‘অন্তর জ্বালা’ ছবির পরিবেশনার কাজ করেছে কৃতাঞ্জলি।