রবিবার, ১৯শে আগস্ট, ২০১৮ ইং ৪ঠা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

ক্রিসক্রসের গানে চার নায়িকার সঙ্গে অন্যরকম জয়া

news-image

বিনোদন ডেস্ক:
ক্যারিয়ারে সাকসেসফুল কিন্তু ব্যক্তিগত জীবনে একা তিনি। ‘ক্রিসক্রস’ সিনেমায় এমনই একটি চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। এখানে তার নাম মিস সেন। সম্প্রতি এই সিনেমার একটি গান প্রকাশিত হয়েছে। এই গানে পাওয়া গেছে অন্য একা জয়াকে। বৈষম্যমূলক আচরণের শিকার হওয়া কলকাতার পাঁচ মেয়ের জীবন কাহিনী নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। এতে জয়া ছাড়া অন্য চার নায়িকা হলেন নুসরাত জাহান, প্রিয়াঙ্কা সরকার, মিমি চক্রবর্তী ও সোহিনি সরকার।

গত ২০ জুলাই প্রকাশিত হয়েছে পরিচালক বিরসা দাশগুপ্তের ছবির এই গান ‘মোমের শহর’। গানের পাওয়া গেছে জয়াসহ ছবির পাঁচ নায়িকাকে। এই পাঁচ নারীরর জীবনের হাহাকারের গল্পই উঠে এসেছে গানটিতে। মোমের শহর গলে গেছে, ফিরে পাবে সে, কিভাবে আলো বুকের ঝিনুক মুছে গেছে, পথ জুড়ে কে আলোক সাজালো- এমনই কথার গানটি লিখেছেন স্মরণজিৎ চক্রবর্তী, সংগীতায়োজন করেছেন কিরণ ফর জ্যাম ৮। আর গেয়েছেন তুষার যোশি।

ছবিটিতে ইরা নামের একটি চরিত্রে অভিনয় করেছেন মিমি চক্রবর্তী। তিনি চিত্র সাংবাদিক। নুসরাত জাহান এই ছবিতে মেহের নামের মুসলিম একটি মেয়ের চরিত্রে অভিনয় করেছেন। যে কিনা অভিনেত্রী হিসেবে স্ট্রাগল করে যাচ্ছে। সোহিনী সরকার এই ছবির রূপা। উত্তর কলকাতার গৃহবধূ। এই ছবিতে প্রিয়াঙ্কা সরকারের চরিত্রের নাম সুজি। বাঙালি খ্রিস্টান মেয়েটি সিঙ্গেল মাদার। খুব ভালো ছবি আঁকেন তিনি।

চলচ্চিত্রটি প্রসঙ্গে জয়া আহসান বললেন, ‘এখানে একই শহরের পাঁচ মেয়ের গল্প তুলে ধরা হয়েছে। যাদের আলাদা ধরনের জীবনযাত্রা, কিন্তু কোথাও যেন পাঁচজনের একটা মিল আছে।’ জয়া জানালেন, ১০ আগস্ট ছবিটি ভারতে মুক্তি পাবে।