শুক্রবার, ১৭ই আগস্ট, ২০১৮ ইং ২রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ

news-image

স্পোর্টস ডেস্ক : শিমরন হেটমায়ার প্রতিরোধ গড়ে তুলেছিলেন। মোস্তাফিজুর রহমান তার চতুর্থ ওভারে তাকে ফিরিয়ে ওয়েস্ট ইন্ডিজকে বিরাট ধাক্কা দিলেন। জোড়া আঘাত হানলেন বাংলাদেশের বাঁহাতি পেসার। তারপর মাশরাফি মুর্তজার পেসে আরও ৩ উইকেট নেই। ৪১ ওভারে ৯ উইকেটে ১৭৮ রান ওয়েস্ট ইন্ডিজের। ২৮০ রানের লক্ষ্য দেওয়া বাংলাদেশ জয়ের সুবাসই পাচ্ছে।

মিরাজের অষ্টম ওভারের দ্বিতীয় বলে একটু সামনে এগিয়ে এসে মারতে চেয়েছিলেন জেসন। কিন্তু ব্যাটে বল লাগার আগেই বাঁক খেয়ে মুশফিকুর রহিমের হাতে যায়। জেসন ক্রিজে ফেরার আগেই বাংলাদেশি উইকেটরক্ষক বল হাতে স্টাম্প ভেঙে দেন। মাত্র ১০ রানে আউট হন জেসন। তার আগে ক্রিস গেইলকে ফিরিয়ে বাংলাদেশ তাদের সবচেয়ে বড় বাধা দূর করে। শিমরন হেটমায়ারের সঙ্গে ভুল বোঝাপড়ায় রান আউট হন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার।

৪১ রানের মধ্যে ওয়েস্ট ইন্ডিজের দুটি উইকেট ফেলে বল হাতেও দারুণ শুরু করে বাংলাদেশ। ২৭ রানে মাশরাফি মুর্তজা উদ্বোধনী জুটি ভাঙার পর দ্বিতীয় উইকেট পান রুবেল হোসেন। শাই হোপকে ফেরান তিনি মাত্র ৬ রানে। তার আগে ক্রিস গেইলের সঙ্গে ওপেনিংয়ে নেমে ১৭ রানে আউট হন এভিন লুইস। দ্রুত ২ উইকেট পড়ে গেলেও স্বাগতিকদের ব্যাটিংয়ে আস্থার প্রতীক হয়ে ছিলেন গেইল। অবশেষে মাহমুদউল্লাহ ও মোসাদ্দেক হোসেনের যোগসাজশে নন-স্ট্রাইকে থাকা এই ওপেনার রান আউট হলেন। মোসাদ্দেকের বলটি হেটমায়ার ঠেকালে শর্ট থার্ড ম্যানে দাঁড়ানো মাহমুদউল্লাহর হাতে বল যায়। ততক্ষণে ক্রিজের অর্ধেক পার হয়ে যান গেইল। হেটমায়ার তার জায়গা থেকে বের না হওয়ায় উল্টো ফিরে আসেন তিনি। তার আগেই মাহমুদউল্লাহর থ্রো থেকে বল হাতে নিয়ে স্টাম্প ভেঙে দেন মোসাদ্দেক।

হাফসেঞ্চুরি থেকে মাত্র ১০ রান দূরে থাকতে আউট হন গেইল। কিন্তু এদিন তিনি চিরচেনা রূপে ছিলেন না। ৬০ বলে ১ চার ও ২ ছয়ে ৪০ রান করেন ৩৮ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান।

তার আগে বাংলাদেশ প্রথম উইকেট পায় নবম ওভারের চতুর্থ বলে, মিড অফে লুইসকে মাহমুদউল্লাহর ক্যাচ বানান মাশরাফি। আর শাই হোপকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন রুবেল হোসেন। ক্রিজে হেটমায়ারের সঙ্গে আছেন জেসন মোহাম্মদ। তামিম ইকবাল ও সাকিব আল হাসানের ব্যাটে ৪ উইকেটে ২৭৯ রান করেছিল বাংলাদেশ।