বুধবার, ১২ই ডিসেম্বর, ২০১৮ ইং ২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

দশ বছর পর কৃতাঞ্জলি, ফিরলেন পূর্ণিমা

news-image

বিনোদন প্রতিবেদক : চিত্রনায়ক মান্না এখন নেই। জীবদ্দশায় চলচ্চিত্রে কাজ করেছেন। কাজ করেছেন চলচ্চিত্রের জন্য। মৃত্যুর পরে তার গড়া প্রতিষ্ঠান ‘কৃতাঞ্জলি ফিল্মস’ চলচ্চিত্রের জন্য কাজ করছে। দশ বছর পর চলচ্চিত্র প্রযোজনায় ফিরল প্রতিষ্ঠানটি। ‘জ্যাম’ নামের সিনেমা প্রযোজনা করবে প্রতিষ্ঠানটি। আর এ বিষয়গুলো দেখভাল করছে প্রয়াত নায়ক মান্নার স্ত্রী শেলী মান্না।

সোমবার (২৩ জুলাই) সকালে ঢাকা ক্লাবে সিনেমা নির্মাণের ঘোষণা দেয়া হয় আনুষ্ঠানিকভাবে। এই সিনেমার মাধ্যমে বেশ কিছুটা বিরতির পর চলচ্চিত্রে ফিরছেন অভিনেত্রী পূর্ণিমা। আর কেন্দ্রীয় চরিত্রের অভিনেতা হিসেবে দেখা যাবে আরিফিন শুভ ও ফেরদৌস আহমেদকে। আরও আছেন মৌসুমী, ওমর সানি, অমিত হাসান, মিশা সওদাগর ও চম্পা। ছবিটি পরিচালনা করবেন নঈম ইমতিয়াজ নেয়ামুল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। ‘জ্যাম’ সিনেমায় অভিনয় করছেন তিনি, এমন একটা খবর গত কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল সিনেমা পাড়ায়। তবে ছবির মহরতে এসেও ‘জ্যাম’ সিনেমায় অভিনয়ের ব্যাপারে চূড়ান্ত কিছু বলতে পারলেন না এই অভিনেত্রী। বললেন, ‘আলোচনা চলছে’। শিগগিরই জানাবেন বিস্তারিত।

ঋতুর প্রসঙ্গে ছবির পরিচালক নেয়ামুল বলেন, ‘একটি চরিত্রের জন্য তাকে রাজি করানোর চেষ্টা চলছে। তিনি এখনো না করেন নি। আবার রাজিও হননি। শিডিউল ঝামেলা আছে। শিগগিরিই হয়ত নিশ্চিত করে কিছু একটা জানাতে পারবো।’

নেয়মুল নিশ্চিত করে কিছু না জানাতে পারলেও ঋতু ছবিটির জন্য শুভকামনা জানিয়েছেন। বলেছেন, থাকতে পারলে ভালো লাগতো। সারাবাংলা কে তিনি করে বলেছেন, ‘শিডিউল মেলানোর চেষ্টা চলছে। দেখি কি হয়!’

শুভেচ্ছা বক্তব্যে ঋতু আরও বলেন, ‘আজকের দিনটা কিছুটা আনন্দের, অনেকটা বেদনার। মান্না ভাই নেই। এমনটা কখনো হবে ভাবিনি। আমার অসম্ভব প্রিয় একটা মানুষ, অনেক ভালো বন্ধু ছিলাম আমরা। অনেক মিস করছি মান্না ভাইয়কে। আর বাংলা নিয়ে কি বলবো, আমি নিজেকে ওপার বাংলার মেয়ে মনে করিনা। আমি দুই বাংলার মেয়ে। আমি চাই এই সম্পর্কটা যেনো টিকে থাকে। আর জ্যাম ছবিটা প্রসঙ্গে বলবো, এই ছবিটার মাধ্যমে সবার মনের জ্যাম যেনো খুলে যায়। আমরা সবাই যেনো এক সঙ্গে হাত ধরে চলতে পারি।’

‘জ্যাম’ সিনেমার মহরৎ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। সিনেমার মূল ভাবনাটি মূলত প্রয়াত সাংবাদিক আহমেদ জামান চৌধুরী। কাহিনী বিন্যাস করেছেন শেলী মান্না। চিত্রনাট্য লিখেছেন পান্থ শাহরিয়ার। ঋতুপর্ণা বাংলাদেশে বেশ জনপ্রিয়।

গতবছর ‘একটি সিনেমার গল্প’ নামের একটি ছবিতে অভিনয় করেছিলেন তিনি। সেখানে তার সহশিল্পী ছিলেন আরেফিন শুভ। এছাড়াও জ্যামের অপর নায়ক ফেরদৌসের সঙ্গে ঋতু অভিনয় করেছিলেন ‘এক কাপ চা’ ছবিতে। ফলে এই দুই নায়কও চাচ্ছেন ঋতু ছবিটিতে অভিনয় করুক।