বুধবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৮ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

২১ জনকে অভিযুক্ত করে হলি আর্টিসানের চার্জশিট

news-image

রাজধানীর গুলশানে হলি আর্টিসানে হামলার ঘটনার চার্জশিটে ২১ জনকে অভিযুক্ত করা হয়েছে। যার মধ্যে ১৩ জন নিহত ও বাকি ৮ জনের মধ্যে ৬ জন কারাগারে আটক রয়েছেন। পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

সোমবার (২৩ জুলাই) ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, হলি আর্টিসানের খসড়া চার্জশিট স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জমা দেয়া হয়েছে। সেখানে অনুমোদিত হলে আদালতে উপস্থাপন করা হবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, চার্জশিটে ২১ জনকে অভিযুক্ত করা হয়েছে, যার মধ্যে ৮ জন বিভিন্ন অভিযানে ও ৫ জন হলি আর্টিসানেই নিহত হয়েছেন। এছাড়া জীবিত ৮ জনের মধ্যে ৬ জন কারাগারে ও বাকি দুইজন পলাতক রয়েছেন।

গুলশানে হলি আর্টিসানে সেনাবাহিনীর ‘অপারেশন থান্ডারবোল্টে’ নিহত পাঁচজন হলেন- রোহান ইবনে ইমতিয়াজ, মীর সামেহ মোবাশ্বের, নিবরাস ইসলাম, শফিকুল ইসলাম ওরফে উজ্জ্বল ও খায়রুল ইসলাম ওরফে পায়েল।

বিভিন্ন ‘জঙ্গি আস্তানায়’ অভিযানে নিহত আটজন হলেন- তামীম আহমেদ চৌধুরী, নুরুল ইসলাম মারজান, তানভীর কাদেরী, মেজর (অব.) জাহিদুল ইসলাম ওরফে মুরাদ, রায়হান কবির তারেক, সারোয়ান জাহান মানিক, বাশারুজ্জামান ওরফে চকলেট ও মিজানুর রহমান ওরফে ছোট মিজান।

কারাগারে থাকা ছয় আসামি হলেন- জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগান, রাশেদুল ইসলাম ওরফে র‌্যাশ, সোহেল মাহফুজ, মিজানুর রহমান ওরফে বড় মিজান এবং হাদিসুর রহমান সাগর।

এছাড়া পলাতক দুই আসামি হলেন- শহীদুল ইসলাম খালেদ ও মামুনুর রশিদ রিপন। তাদের বিরুদ্ধে অভিযোগপত্রে গ্রেফতারি পরোয়ানা চাওয়া হয়েছে।

এ জাতীয় আরও খবর

ফের হুদা-মাহবুব বিতর্কে

গ্যাস সরবরাহ বন্ধ, মেরামত চলছে

প্রধান বিচারপতি বললেন, আইনজীবীর জীবন কখনোই মসৃণ নয়

কণ্ঠশিল্পী মমতাজের গানে প্রাণবন্ত সংসদ

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে সাইন্স গ্র্যাজুয়েটদের ২০ শতাংশ পদ

‘তদন্ত প্রভাবিত হওয়ার আশঙ্কায় ফরাসউদ্দিনের প্রতিবেদন প্রকাশ করা হয়নি’

সাঈদী পুত্র মাসুদ কারাগারে

জৌলুস হারাচ্ছে উপজেলা নির্বাচন, বললেন ইসি মাহবুব তালুকদার

মনোনয়ন ফরম বিতরণ শুরু ডাকসু নির্বাচনের

শহীদ মিনারের নিরাপত্তায় থাকবে ৬ হাজার পুলিশ

আইসিটি মন্ত্রী বললেন, আমি সালমানদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করছি

ডিএমপি কমিশনার বললেন, ২১ ফেব্রুয়ারি ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা