শুক্রবার,১৮ই জানুয়ারি, ২০১৯ ইং ৫ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ

গুলশান হলি আর্টিজান মামলার চার্জশিট দাখিল

news-image

গুলশান হলি আর্টিজান হামলার ঘটনায় ২১ জনকে অভিযুক্ত করে চার্জশিট জমা দেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

সোমবার ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, চার্জশিটে ২১ জনকে অভিযুক্ত করা হয়েছে, যার মধ্যে ৮ জন বিভিন্ন অভিযানে ও ৫ জন হলি আর্টিজানে নিহত হয়েছে। নিহতদের ভূমিকা উল্লেখ করে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া বাকি ৮ জন জীবিত। এর মধ্যে ৬ জন কারাগারে ও ২ জন পলাতক রয়েছেন। ২১ জন হলো তামিম চৌধুরী, সরোয়ার জাহান ওরফে আব্দুর রহমান, তানভীর কাদেরী ওরফে জামসেদ, নূরুল ইসলাম মারজান, বাশারুজ্জামান চকোলেট, মিজানুর রহমান ওরফে ছোট মিজান, মেজর (অব.) জাহিদুল ইসলাম, রায়হান কবির ওরফে তারেক, রোহান ইবনে ইমতিয়াজ, নিবরাস ইসলাম, মীর সামিহ মোবাশ্বের, খায়রুল ইসলাম পায়েল, শফিকুল ইসলাম উজ্জ্বল ওরফে বিকাশ, জাহাঙ্গীর হোসেন ওরফে রাজীব গান্ধী, আসলামুল ইসলাম ওরফে রাশেদ ওরফে র‌্যাশ , সোহেল মাহফুজ ওরফে হাতকাটা মাহফুজ, হাদীসুর রহমান সাগর, রাকিবুল হাসান রিগ্যান, মিজানুর রহমান ওরফে বড় মিজান, মামুনুর রশিদ রিপন ও শরীফুল ইসলাম খালিদ।

এদের মধ্যে কারাগারে থাকা ছয় আসামি হলেন- জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগান, রাশেদুল ইসলাম ওরফে র‌্যাশ, সোহেল মাহফুজ, মিজানুর রহমান ওরফে বড় মিজান এবং হাদিসুর রহমান সাগর। এছাড়া পলাতক দুই আসামি হলেন- শহীদুল ইসলাম খালেদ ও মামুনুর রশিদ রিপন। তাদের বিরুদ্ধে অভিযোগপত্রে গ্রেফতারি পরোয়ানা চাওয়া হয়েছে। ২০১৬ সালের ১ জুলাই হলি আর্টিজানে জঙ্গি হামলা চালানো হয়।

এ জাতীয় আরও খবর

গুলিবিদ্ধ লাশের গলায় ট্যাগ ‘আমি ধর্ষণ মামলার মূলহোতা’

সরকারের লক্ষ্য নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ও জ্বালানি সরবরাহ : নসরুল হামিদ

টিআইবি পরাজিতদের ‘অক্সিজেন’ দেওয়ার চেষ্টায় : তথ্যমন্ত্রী

ঐক্যফ্রন্ট গঠনের মধ্যেই ভাঙনের উপাদন আমরা লক্ষ্য করেছি : কাদের

১০ হাজার টাকা কমলো হজের বিমান ভাড়া

রেটিংয়ে অযোগ্য হলে কোনো গ্রাহক বা প্রতিষ্ঠানকে ঋণ দেয়া যাবে না : গভর্নর

সরকারের আগামীর পথ চলায় কূটনীতিকদের সমর্থন ও সহযোগিতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

জাবিতে পরিবেশবিজ্ঞান বিভাগের ক্লাস নিলেন তথ্যমন্ত্রী

সরকার গঠনের পর থেকেই সবসময় মন্ত্রণালয়গুলো সরেজমিনে দেখার চেষ্টা করছি : প্রধানমন্ত্রী