শুক্রবার, ১৭ই আগস্ট, ২০১৮ ইং ২রা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

সাব্বির কি আউট ছিলেন?

news-image

স্পোর্টস ডেস্ক:
দুর্দান্ত জুটি গড়ে বাংলাদেশকে দারুণ একটি জায়গা নিয়ে গেলেন সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। যদিও ২০৭ রানের জুটি গড়ার পর ৯৭ রানের মাথায় গিয়ে আউট হয়ে যান সাকিব আল হাসান। সেঞ্চুরির দেখা পান তামিম ইকবাল। সাকিব আউট হয়ে যাওয়ার পরই মার-মার কাট-কাট ব্যাটিংয়ের জন্য উইকেটে পাঠানো হলো সাব্বির রহমানকে।

উইকেটে নামার পর মাত্র ৪টি বল খেলার সুযোগ পেলেন। এরপরই আম্পায়ারের জঘন্য এক ভুলে আউট হয়ে যেতে হলো সাব্বির রহমানকে। মূলতঃ স্ট্যাম্পিং হন তিনি। যেটা মোটেও বৈধ কোনো আউট ছিল না। টিভি রিপ্লেতে দেখা গিয়েছিল, তিনি আউট নন। অথচ, তাকে আউট ঘোষণা করেন নন স্ট্রাইকে দাঁড়ানো আম্পায়ার জোয়েল উইলসন।

৪৭তম ওভারের খেলা চলছিল তখন। বোলার ছিলেন দেবেন্দ্র বিশু। তার ওভারের তৃতীয় বলটি একটু এগিয়ে এসে খেলতে চেয়েছিলেন সাব্বির। কিন্তু বলের ফ্লাইট মিস করেন। ব্যাটে-বলে হলো না। বল চলে গেলো উইকেটের পেছনে উইকেটরক্ষক সাই হোপের হাতে।

তড়িগড়ি স্ট্যাম্প ভেঙে দিলেন উইকেটরক্ষক। আবেদন উঠতেই নন স্ট্রাইকে থাকা আম্পায়ার উইলসন আঙ্গুল তুলে দিলেন। সাব্বির কিছু না বুঝেই সোজা হাঁটা ধরলেন। রিভিউ নিলেও হয়তো বেঁচে যেতেন তিনি। কিন্তু রিভিউ না নিয়ে চলে গেলেন ড্রেসিংরুমে।

পরে টিভি রিপ্লেতে দেখা গেলো, সাব্বির আউট ছিলেন না। যখন স্ট্যাম্প ভাঙা হচ্ছিল, তখন তার পা ছিল উইকেটের ওপরই। অথচ, আম্পায়ারের ভুলে উইকেট দিয়ে আসতে হলো সাব্বির রহমানকে।