শুক্রবার, ৫ই অক্টোবর, ২০১৮ ইং ২০শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

জেনে নিন এসব তারকাদের বাবা-মায়ের পেশা কী

এ তারকাদের খবর তো সবাই কম-বেশি জানি। এবার জেনে নিন এসব তারকাদের বাবা-মায়ের পেশা কী।
১. শাকিব খান:
গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলায় রাঘদি ইউনিয়নের মমিনুদ্দীন শেখের তিন ছেলে। তিনজনই ছিলেন সরকারি চাকরিজীবী। এই তিনজনের একজন আবদুর রফ শেখ। আবদুর রফের একমাত্র ছেলে আজকের শাকিব খান। চলচ্চিত্রে নাম লেখানোর আগে শাকিব খানকে মাসুদ রানা শেখ বলেই সবাই জানত। শাকিবের মা একজন গৃহিনী।

২. জাহিদ হাসান:সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী ইউনিয়নের নিভৃত একটি গ্রাম চাঁদ পাল। ওই গ্রামেই জন্ম জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসানের। তবে তিনি এলাকায় পুলক নামেই বেশি পরিচিত। বর্তমানে সিরাজগঞ্জ পৌর শহরের বাহিরগোলা সড়কে তার বসবাস। বাবা মরহুম ইলিয়াছ উদ্দিন তালুকদার ছিলেন সরকারি চাকরিজীবী। মা রত্নগর্ভা হামিদা খাতুন। পাঁচ ভাই, তিন বোনের সবাই উচ্চশিক্ষিত এবং সরকারি চাকরিজীবী। চক্ষুবিশেষজ্ঞ এক ভাই ছাড়া সবাই দেশের বাইরে বসবাস করছেন।
৩. মোশাররফ করিম:
বাবা করিম খলিফা ছিলেন একজন পল্লিচিকিৎসক ও মমতাজ বেগম ছিলেন গৃহিণী। মোশাররফ করিমের গ্রামের বাড়ি বরিশালের গৌরনদী।

৪. ববিতা:
তার বাবা নিজামুদ্দীন আতাউব একজন সরকারি কর্মকর্তা ছিলেন এবং মাতা বি. জে. আরা ছিলেন একজন চিকিৎসক। ববিতার শৈশব ও কৈশোর কেটেছে যশোরে। ৩ ভাই ৩ বোনের মধ্যে বড় বোন সুচন্দা ও ছোটবোন চম্পা চলচ্চিত্র অভিনেত্রী।
৫. আরিফিন শুভ:
গ্রামের বাড়ি ময়মনসিংহের ভালুকা উপজেলার আংগারগারা গ্রামে। সেখানে তার পৈতৃক নিবাস হলেও শুভর জন্ম ময়মনসিংহ শহরে। স্কুলে পড়াশোনা ও বেড়ে ওঠাও ময়মনসিংহ শহরেই। বাবা এস এম শামসুল হক ছিলেন সরকারি কর্মকর্তা।

৬. সাইমন সাদিক :
গ্রামের বাড়ি কিশোরগঞ্জ সদরের মহিনন্দ ইউনিয়নের কলাপাড়া গ্রামে। সাইমনের বাবা মো. সাদেকুর রহমান স্থানীয় রাজনীতির পাশাপাশি একজন সংস্কৃতিমনা ব্যক্তি। এলাকায় বিভিন্ন মঞ্চনাটকে তিনি বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন।

৭.বিদ্যা সিনহা সাহা মিম:
মা ছবি সাহা গৃহিনী। বর্তমানে তিনি মিমের সঙ্গেই থাকেন। বাবা অধ্যাপক বীরেন্দ্রনাথ সাহা। তিনি এখনো শিক্ষকতার সঙ্গে যুক্ত আছেন।
৮. প্রসূন আজাদ:
বাবা আজাদ হোসেন এবং মা শাহানা আজাদ, দুজনই পেশায় পুলিশ কর্মকর্তা।

৯. টয়া :
বাবা এ বি এম বদরুদ্দৌজা চৌধুরী ব্যবসায়ী, মা স্কুলশিক্ষক। দুজন সফল। টয়ার নানা আইয়ুব আলী ও বাবা এ বি এম বদরুদ্দৌজা চৌধুরী সরাসরি মুক্তিযুদ্ধ করেছেন।
১০.উর্মিলা শ্রাবন্তী কর:
বাবার নাম ব্রিগেডিয়ার (অব.) অনন্ত কুমার কর। তিনি আর্মি অফিসার ছিলেন। ২০১৬ সালের ২২ অক্টোবর তিনি মারা যান। তিনি একজন মুক্তিযোদ্ধাও। ১৯৭১ সালে উর্মিলার বাবা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। ওই সময় টাঙ্গাইলের কাদেরিয়া বাহিনীর হয়ে যুদ্ধে অংশ নেন।

১১. নুসরাত ফারিয়া:
বাবা মাজহারুল ইসলাম পেশায় ব্যবসায়ী, মা ফেরদৌসী পারভীন শিক্ষকতা করেছেন অনেকদিন। মায়ের বুটিক হাউজও রয়েছে।
১২. শবনম ফারিয়া:
অভিনেত্রী শবনব ফারিয়ার বাবা চিকিৎসক মীর আবদুল্লাহ। ২০১৭ সালের ১৬ জুলাই তিনি মারা যান। তিনি একজন বীর মুক্তিযোদ্ধাও। শবনম ফারিয়ার মা গৃহিনী। তিনি সরকারি চাকরি করতেন। ফারিয়া জন্মের পর সংসারে সময় দেয়ার জন্য সে চাকরি ছেড়ে দেন।