বৃহস্পতিবার, ২রা আগস্ট, ২০১৮ ইং ১৮ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ

তিন সিটিতেই এগিয়ে আওয়ামী লীগ

তিন সিটি করপোরেশনের ভোটে এখন পর্যন্ত কেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফলে দেখা গেছে আওয়ামী লীগ প্রার্থীরাই এগিয়ে রয়েছেন। এর আগে, সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় সিলেট, রাজশাহী ও বরিশাল নগরীতে।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ১৩৮ কেন্দ্রের মধ্যে ৭০টির ফল পাওয়া গেছে। এরমধ্যে আওয়ামী লীগের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন নৌকা প্রতীকে পেয়েছেন ৭৯,৭৮১ ভোট। আর বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৩৬,৭৬৩ ভোট।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ১৩৪ কেন্দ্রের মধ্যে ১৭টির ফল পাওয়া গেছে। এরমধ্যে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দীন আহম্মদ কামরান নৌকা প্রতীকে পেয়েছেন ১২,২৮৮ ভোট এবং বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯,২৩৫ ভোট।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ১২২ কেন্দ্রের মধ্যে ৪৩টির ফল পাওয়া গেছে। এরমধ্যে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ নৌকা প্রতীকে পেয়েছেন ৩৯,১৯০ ভোট এবং বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৫,৬৫৫ ভোট।

প্রসঙ্গত, সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি করপোরেশ নির্বাচনে মেয়র পদে কাগজ-কলমে ১৯ প্রার্থীর নাম থাকলেও নির্বাচনী মাঠে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১৭ জন। এছাড়া তিন সিটির ৮৭ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৮১ ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৪৯ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ জাতীয় আরও খবর

এগুলো কী হচ্ছে? প্রশ্ন সোহেল তাজেরও

পরিচালক থেকে ড্রাইভার সবাই যৌন নিপীড়ক

৩ মিটার উঁচু করে দেয়া হয়েছে কাবার গিলাফ (ভিডিও)

মেয়ে প্লেনে চালকের আসনে, যাত্রীসেবায় মা

‘গোল্ডেন ব্লাড’ আছে বিশ্বে মাত্র ৪৩ জনের শরীরে

দুই যুগ কেটে গেল ভালোবাসার বন্ধনে