বুধবার, ২৪শে অক্টোবর, ২০১৮ ইং ৯ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

পুলিশের হাত থেকে ছাত্রকে বাঁচালো সাংবাদিকরা!

রাজধানীতে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের অবরোধ ছত্রভঙ্গ করার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।ভিডিওটিতে দেখা যাচ্ছে, কয়েকজন পুলিশ একজন ছাত্রকে টেনে-হিচড়ে নিয়ে যাচ্ছে। পাশে থাকা দুজন নারী ফটো সাংবাদিক পুলিশ সদস্যদেরকে বাধা দেন। এবং ছাত্রকে আটক করতে দেন না।

সংবাদকর্মী বাধন ধ্রুব ভিডিওটি ফেসবুকে শেয়ার দিয়ে লিখেছেন, ‘প্রত্যেক সাংবাদিক সহকর্মী-সহযোদ্ধাদের অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা। এই কিশোররাই আগুনের স্ফুলিঙ্গ। ওদের গায়ে হাত তোলার অধিকার সরকার কিংবা প্রশাসনের নেই। এভাবেই তাদের পাশে থেকে ওদের ন্যায্য দাবির সাথে সংহতি জানান।’

এর আগে গত রবিবার দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কের জাবালে নূর পরিবহনের বাসচাপায় দুই শিক্ষার্থী নিহত হন। একই ঘটনায় আহত হন আরও ১১/১৫ শিক্ষার্থী।মূলত বাসচাপায় দুই শিক্ষার্থীর নিহতের ঘটনায় উত্তাল ঢাকা। অভিযুক্তদের শাস্তিসহ বেশ কয়েকটি পরিবর্তনের দাবিতে আজও রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকালে রাজধানীর ফার্মগেট এলাকায় রাস্তা অবরোধ করে বেশকিছু গাড়ি ভাংচুর করে সরকারী বিজ্ঞান কলেজসহ বেশ কিছু কলেজের শিক্ষার্থীরা। সাইন্সল্যাব এলাকায় রাস্তা অবরোধ করে ঢাকা কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীরা।এদিকে মিরপুর ১০, উত্তরা হাউজ বিল্ডিং, জসিমউদ্দিন এলাকা এবং শাহাবাগে বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে রেখেছে।

অপরদিকে রবিবার এই দুর্ঘটনার বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় নৌমন্ত্রীর হাসির ছবি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে। এ ঘটনায় শাজাহান খানের নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানান শিক্ষার্থীসহ বিভিন্ন স্তরের মানুষ। পদত্যাগও চাইছেন শাজাহান খানের।