বুধবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৮ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

জাতীয় শোক দিবস উপলক্ষে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

news-image

১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালিত হবে। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং মন্ত্রিপরিষদের সদস্যরা ধানমন্ডি-৩২ নম্বরে পুষ্পার্ঘ্য অর্পণ করবেন। এ কারণে ওইদিন ভোরে ধানমন্ডিতে পুষ্পার্ঘ্য অর্পণ অনুষ্ঠান শেষ হওয়ার আগ পর্যন্ত ধানমন্ডি-৩২ নম্বরের আশপাশের চারপাশের সড়কের যানচলাচল নিয়ন্ত্রণ করবে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। গতকাল রোববার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ডিএমপি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ওইদিন ভোর থেকে অনুষ্ঠান শেষ হওয়া না পর্যন্ত ধানমন্ডি-২৭ নম্বর সড়কের পূর্ব পাশ থেকে রাসেল স্কয়ার ও কলাবাগান হয়ে ধানমন্ডি ২নং রোড ক্রসিং পর্যন্ত (মিরপুর রোড) বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গাবতলীর দিক থেকে মিরপুর রোড হয়ে আগত যানবাহনকে মানিক মিয়া এভিনিউ থেকে বামে মোড় নিয়ে ফার্মগেটের দিকে, নিউমার্কেটমুখী যানবাহনকে ধানমন্ডি-২৭ নম্বর পূর্ব পাশ থেকে ২৭ নম্বর রোড পশ্চিম পাশ হয়ে সাত মসজিদ রোড- ধানমন্ডি-২ নম্বর রোড, সিটি কলেজ হয়ে সায়েন্স ল্যাবরেটরির দিকে ডাইভারশন দেয়া হতে পারে। এছাড়াও শাহবাগ বা নিউমার্কেট থেকে সায়েন্স ল্যাবরেটরির দিকে আগত গাবতলী ও এয়ারপোর্টগামী গণপরিবহনসমূহ ধানমন্ডি-২ নম্বর রোড হয়ে জিগাতলা-সাত মসজিদ রোড- ধানমন্ডি-২৭ নম্বর রোড পশ্চিম মাথা হয়ে ২৭ নম্বর রোড পূর্ব মাথা হয়ে যাবে। পান্থপথ ক্রসিং থেকে রাসেল স্কয়ারের দিকে গাড়ি চলাচল বন্ধ থাকবে বলে জানায় ডিএমপি।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পুষ্পার্ঘ্য অর্পণ শেষে ভেন্যু ত্যাগ করার পর সাধারণ জনগণ শ্রদ্ধা নিবেদন করতে আসবেন। এ সময় সাধারণ জনসাধারণের গাড়িসমূহ রাসেল স্কয়ার থেকে ধানমন্ডি ৬নম্বর রোডের উভয় পার্শ্বে এক লাইনে এবং রাসেল স্কয়ার থেকে পান্থপথ ক্রসিং পর্যন্ত উত্তর লেনে এক লাইনে গাড়ি পার্কিং করা যাবে।

এ জাতীয় আরও খবর

ফের হুদা-মাহবুব বিতর্কে

গ্যাস সরবরাহ বন্ধ, মেরামত চলছে

রাজ্জাকের ক্ষমা চাওয়াকে স্বাগত জানালেন ড. কামাল

প্রধান বিচারপতি বললেন, আইনজীবীর জীবন কখনোই মসৃণ নয়

কণ্ঠশিল্পী মমতাজের গানে প্রাণবন্ত সংসদ

২২ ফেব্রুয়ারি জাতীয় ঐক্যফ্রন্টের গণশুনানি

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে সাইন্স গ্র্যাজুয়েটদের ২০ শতাংশ পদ

দেড় কোটি টাকার দুর্নীতির অভিযোগ আরিফের বিরুদ্ধে

সালমান মুক্তাদিরকে সাইবার ক্রাইম ইউনিটের জিজ্ঞাসাবাদ

‘তদন্ত প্রভাবিত হওয়ার আশঙ্কায় ফরাসউদ্দিনের প্রতিবেদন প্রকাশ করা হয়নি’

সাঈদী পুত্র মাসুদ কারাগারে

ব্রাহ্মণবাড়িয়ায় ২২ লাখ টাকার বৈদেশিক মুদ্রাসহ যুুুবক আটক