মঙ্গলবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৭ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

খালেদা জিয়ার জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন

news-image

অনলাইন ডেস্ক : রাজধানী ঢাকা ও নড়াইলে মানহানির অভিযোগে করা পৃথক দুই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দিয়ে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন জানিয়েছে রাষ্ট্রপক্ষ।

আজ বৃহস্পতিবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এই আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল কামরুল আহসান খান আসলাম।

তিনি বলেন, আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতির আদালতে আবেদন দুটির ওপর শুনানি হবে। আগামী ৩০ আগস্ট অবকাশকালীন চেম্বার বিচারপতি বসবে। ওইদিন শুনানি হতে পারে।

এর আগে গত ১৩ আগস্ট নড়াইলে করা মানহানির মামলায় এবং ১৪ আগস্ট ঢাকায় করা মানহানির মামলায় হাইকোর্টের বিচারপতি মোহাম্মদ আব্দুল হাফিজ ও বিচারপতি কাশেফা হোসেনের বেঞ্চ খালেদা জিয়ার ছয় মাসের জামিন মঞ্জুর করেন।

জানা যায়, ২০১৫ সালের ২১ ডিসেম্বর সন্ধ্যায় ঢাকায় মুক্তিযোদ্ধাদের সমাবেশে খালেদা জিয়া তার বক্তব্যে স্বাধীনতাযুদ্ধে ৩০ লাখ শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে বলে মন্তব্য করেন। এ ছাড়া একই সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম উল্লেখ না করে তাকে (বঙ্গবন্ধু) ইঙ্গিত করে খালেদা জিয়া বলেন, তিনি স্বাধীনতা চাননি। পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন।

পরে নড়াইলের চাপাইল গ্রামের রায়হান ফারুকী ইমাম বাদী হয়ে ২০১৫ সালের ২৪ ডিসেম্বর মানহানির মামলাটি করেন। এ ছাড়া খালেদা জিয়ার একই বক্তব্যের কারণে ২০১৬ সালের ৫ জানুয়ারি এ বি সিদ্দিকী মানহানির অভিযোগে রাজধানী ঢাকায় একটি মামলা করেন।

মামলা দুটির মধ্যে গত ৫ আগস্ট নড়াইলের একটি আদালত খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেন। পরে ৯ আগস্ট হাইকোর্টে এ মামলায় জামিন চেয়ে আবেদন করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

এ ছাড়া গত ৭ আগস্ট ঢাকার একটি আদালত ঢাকার মানহানির মামলায় তার জামিন নামঞ্জুর করে। পরে ১৩ আগস্ট এ মামলায় তার হাইকোর্টে জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়।

এ জাতীয় আরও খবর

বরিশালে হাসপাতাল ল্যাব থেকে ৩১ টা মানব ভ্রূণ ময়লার স্তূপে গেল কীভাবে?

শেবাচিমের গাইনি বিভাগের প্রধানসহ দুইজন সাময়িক বরখাস্ত

পদ্মা সেতুর অষ্টম স্প্যান বসছে

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে খাগড়াছড়িতে ৭জন দগ্ধ

ময়লার স্তূপে ৩১ নবজাতকের ঘটনায় তদন্ত কমিটি

ডিএমপি কমিশনার বললেন, ২১ ফেব্রুয়ারি ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা

নারায়ণগঞ্জে মসজিদের হিসাব চাওয়া নিয়ে সংঘর্ষ, আহত ১০

ঐক্যবদ্ধভাবে বিশ্ব ইজতেমার কামনা করেন ধর্ম প্রতিমন্ত্রী

শেরেবাংলা মেডিকেলের ডাস্টবিনে ৩৩ শিশুর লাশ

সংসদে বিতর্ক: বদিকে দিয়ে মাদক নিয়ন্ত্রণ, শাজাহান খানকে দিয়ে সড়ক নিয়ন্ত্রণ

শারীরিক প্রতিবন্ধকতা দমাতে পারেনি সাকিবকে

কোস্টগার্ডের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দস্যু নিহত