বৃহস্পতিবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং ৯ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ

‘জাতির পিতার হত্যার সঙ্গে খালেদা জিয়াও জড়িত’

news-image

নিজস্ব প্রতিবেদক: জাতির পিতার হত্যার সঙ্গে শুধু জিয়াউর রহমান নয় তার সঙ্গে খালেদা জিয়াও জড়িত। জাতির পিতার আত্মস্বীকৃত খুনিদের ভোট চুরি করে পার্লামেন্টে এনেছিল খালেদা জিয়া। আজ বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। জাতীয় শোকদিবস উপলক্ষে আওয়ামী লীগ এ সভার আয়োজন করে।

প্রধানমন্ত্রী বলেন, খুনিরা সব সময় খুনিই হয়। এরাই ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়েছে। বার বার আমাকে হত্যার চেষ্টা চালিয়েছে। কাজেই এদের হাতে দেশের ক্ষমতা গেলে দেশের কি উন্নতি হবে, দেশের মানুষ কি ন্যায় বিচার পাবে?

জিয়াউর রহমানের রাষ্ট্রক্ষমতায় আসা এবং বিএনপির প্রতিষ্ঠার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, বিএনপি অন্যায়ের মধ্যে দিয়ে ক্ষমতা দখল করেছিল। তাই তারা কখনও ন্যায় বিচার করতে পারবে না।

ইনডেমনিটি অধ্যাদেশ জারি এবং জিয়াউর রহমান তাদের দূতাবাসে চাকরিসহ বিভিন্নভাবে পুরস্কৃত করেছিল এমন ঘটনার কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, জিয়া যাদের বাঁচাতে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেছিল তাদেরকেই খালেদা জিয়া ভোট চুরি করে সংসদে নিয়েছিল। তার অর্থ দাঁড়াচ্ছে জিয়াউর রহমান একাই নয়, তার স্ত্রীও ১৫ আগস্টের হত্যার ষড়যন্ত্রের সঙ্গে জড়িত ছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, ১৫ আগস্ট বাঙালি জাতির জন্য সবচেয়ে কলঙ্কজনক দিন। তিনি বলেন, জাতির পিতা বেঁচে থাকলে স্বাধীনতার ১০ বছরের মধ্যে বাঙালি জাতি ক্ষুধা দারিদ্র্যমুক্ত উন্নত জাতি হিসেবে গড়ে উঠতো, উন্নত জাতি হিসেবে বিশ্বে মর্যাদা পেতো।

এ জাতীয় আরও খবর

প্রাইভেটকারের সিলিন্ডার বিস্ফোরণ থেকেই আগুনের সূত্রপাত

চকবাজারের আগুনে ৭০ মরদেহ উদ্ধার : ফায়ার সার্ভিস

আগুন নিয়ন্ত্রণে আসেনি, ৩৭ ইউনিট চেষ্টায়

ঢামেকের বার্ন ইউনিটে দগ্ধ ১৫ জন, জরুরি বিভাগে ৩৭ জন

গ্যাস সরবরাহ স্বাভাবিক ধানমণ্ডি ও কলাবাগানে

আগুন ছড়িয়ে পড়েছে পাশের ভবনেও

চকবাজারে আগুন নিয়ন্ত্রণে ৩০ ইউনিট

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

বিএনপির সিনিয়র নেতারা কর্মী-সমর্থকদের তোপের মুখে

একুশ আমাদের মাথা উঁচু করে বাঁচতে শিখিয়েছে : প্রধানমন্ত্রী

রাজধানীর চকবাজারে ভয়াবহ আগুন

ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে প্রস্তুত কেন্দ্রীয় শহীদ মিনার