রবিবার, ২১শে জুলাই, ২০১৯ ইং ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

মার্কিন রাষ্ট্রদূতের গাড়িতে হামলার ঘটনায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিন্দা

news-image

নিউজ ডেস্ক: ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়িতে হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। এই ঘটনা আইনশৃঙ্খলা রক্ষারকারী বাহিনী তদন্ত করছে বলেও পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়। আজ বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিবৃতিতে এই নিন্দা জানানো হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, গত ৪ আগস্ট রাজধানীর মোহাম্মদপুরে মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়ি বহর অনাকাঙ্ক্ষিতভাবে দুর্ঘটনার শিকার হয়। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিশ দ্রুত তার নিরাপত্তা নিশ্চিত করে। ঘটনার পরে পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার ফলে মার্কিন দূতাবাস সন্তোষ প্রকাশ করেছে।

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়, মার্কিন রাষ্ট্রদূতের গাড়ি বহরে অনাকাঙ্ক্ষিত এ ঘটনায় বাংলাদেশ নিন্দা জানায়। একই সঙ্গে বাংলাদেশে অবস্থানরত সব কূটনীতিকদের নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ প্রতিজ্ঞাবদ্ধ।

গত ৪ অগাস্ট শনিবার মোহাম্মদপুরের ইকবাল রোডে সুজন সম্পাদক বদিউল আলম মজুমদারের বাড়িতে মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। আলোচনা শেষে তিনি বাড়ি থেকে বের হওয়ার পথে রাষ্ট্রদূতের গাড়ি হামলার শিকার হয়।