শনিবার, ১লা সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৭ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ

২০টি জেলায় উন্নয়ন কনসার্ট আগামী সেপ্টেম্বর-অক্টোবরে

সরকারের জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকাণ্ড তৃণমূল পর্যায়ের জনগণকে অবহিত করার লক্ষ্যে বিভাগীয় শহরসমূহের ধারাবাহিকতায় আগামী সেপ্টেম্বর-অক্টোবর মাসে ২০টি জেলা শহরে সাংস্কৃতিক অনুষ্ঠান ও লেজার শো আয়োজনের উদ্যোগ নিয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

জেলা প্রশাসনের সহযোগিতায় এ সাংস্কৃতিক অনুষ্ঠানকে উন্নয়ন কনসার্ট নামে অভিহিত করেছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। কনসার্টের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’।

সাংস্কৃতিক অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে বর্তমান সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকাণ্ডের প্রামাণ্য ভিডিওচিত্র প্রদর্শন করা হবে। তাছাড়া প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্যোগের ভিডিও তথ্যচিত্র প্রদর্শিত হবে এ অনুষ্ঠানে।

জেলা পর্যায়ে এ উন্নয়ন কনসার্ট আগামী ০১ সেপ্টেম্বর নরসিংদীতে শুরু হয়ে ২৭ অক্টোবর ২০১৮ নীলফামারীতে শেষ হবে। তাছাড়া মানিকগঞ্জে ০৬ সেপ্টেম্বর, কুমিল্লায় ০৮ সেপ্টেম্বর, ল²ীপুরে ১৩ সেপ্টেম্বর, নোয়াখালীতে ১৫ সেপ্টেম্বর, নেত্রকোনায় ২০ সেপ্টেম্বর, টাঙ্গাইলে ২২ সেপ্টেম্বর, সিরাজগঞ্জে ২৭ সেপ্টেম্বর, কুষ্টিয়ায় ২৯ সেপ্টেম্বর, ঝিনাইদহে ০৪ অক্টোবর, চুয়াডাঙ্গায় ০৬ অক্টোবর, খুলনায় ০৯ অক্টোবর, ভোলায় ১১ অক্টোবর, রাজবাড়ীতে ১৩ অক্টোবর, জয়পুরহাটে ১৬ অক্টোবর, পঞ্চগড়ে ১৮ অক্টোবর, চাঁপাইনবাবগঞ্জে ২০ অক্টোবর, গাইবান্ধায় ২৩ অক্টোবর ও কুড়িগ্রামে ২৫ অক্টোবর এ সাংস্কৃতিক অনুষ্ঠান, ফায়ার ওয়ার্কস ও লেজার শো অনুষ্ঠিত হবে।

এ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশের প্রথিতযশা ও স্বনামধন্য ব্যান্ডদল ও শিল্পীবৃন্দ সংগীত পরিবেশন করবেন। ব্যান্ডদলের মধ্যে রয়েছে নগরবাউল খ্যাত জেমস, সোল্স, দলছুট, এলআরবি, চিরকুট, জলের গান, লালন, ভাইকিংস ও শূন্য। উল্লেখযোগ্য শিল্পীদের মধ্যে রয়েছে মমতাজ, কুমার বিশ্বজিৎ, আঁখি আলমগীর, হৃদয় খান, কণা, সুবীর নন্দী, শফিমণ্ডল, কিরণ চন্দ্র, চন্দনা, আরিফ, আনিকা, রিংকু, নিশিতা, শুভ এন্ড ফ্রেন্ডস, পিন্টু এন্ড পারভেজ, রেশমি, সাব্বির, তানিয়া, শিমুল প্রমুখ।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি থেকে এপ্রিল ২০১৮ পর্যন্ত পর্যায়ক্রমে সিলেট, রংপুর, বরিশাল, ময়মনসিংহ, ঢাকা ও চট্টগ্রাম বিভাগীয় শহরে এ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এ ছাড়া ২০-২১ জুলাই ২০১৮ দেশের ৬৪টি জেলায় দুইদিনব্যাপী ‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ শীর্ষক সাংস্কৃতিক উৎসব উদযাপন করা হয়।

এ জাতীয় আরও খবর

শহিদুল আলমের মানসিক অবস্থা স্থিতিশীল

টানাপোড়েনে নির্বাচন কমিশন!

পরীক্ষায় যে ২০ নম্বরের উত্তর দিতেন না প্রধানমন্ত্রী

পাওয়ার মধ্যে নয়, মানুষের জন্য কিছু করতে পারাই স্বার্থকতা : ছাত্রলীগের উদ্দেশে প্রধানমন্ত্রী

বাংলাদেশে নতুন মাদক

ক্রিকেটারদের বিশৃঙ্খলা ঠেকাতে বিসিবির পদক্ষেপ

উৎপাদন বাড়ায় চাল আমদানি কমেছে বাংলাদেশের

বাসের ধাক্কায় মায়ের কোল থেকে ছিঁটকে পড়ে শিশু মৃত্যুর ঘটনায় মামলা

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ১৯৭১ ফুট আলপনা